মাইক্রোবাসে মিলল ১ কেজি স্বর্ণালঙ্কার, ৩ পাচারকারী ধরা

চাটগাঁ নিউজ ডেস্ক : নগরীর পতেঙ্গায় একটি মাইক্রোবাসের সিটের ভেতরে অভিনব কায়দায় লুকানো ৫০পিস স্বর্ণের চুড়ি, ৪৯পিস স্বর্ণের আংটি (মোট ১ কেজি), একটি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন সেট, ১৬ কার্টুন ডানহিল সিগারেট জব্দ করেছে কোস্ট গার্ড। এ সময় চালকসহ মাইক্রোতে থাকা ৩ জন পাচারকারীকে আটক করা হয়। আটক ৩ জন চট্টগ্রামের স্থায়ী বাসিন্দা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি ) বিদেশ থেকে স্বর্ণের একটি চালান চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে তথ্য নিশ্চিত করেছেন কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি।

তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে লে. কমান্ডার এইচএম তানজিমুল ইসলাম মজুমদারের নেতৃত্বে চট্টগ্রাম বিমানবন্দর সংলগ্ন বিমানবন্দর টু পতেঙ্গা সড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। রাত সাড়ে ১২টায় কোস্ট গার্ড আউটপোস্ট পতেঙ্গা সিসিএমসির সামনে একটি মাইক্রোবাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে থামার সংকেত দেওয়া হয়। এ সময় দ্রুতগতিতে পালানোর চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যরা মাইক্রোটি থামাতে সক্ষম হয়।

তিনি জানান, তল্লাশি চালিয়ে সিটের ভেতরে অভিনব কায়দায় লুকানো ৫০ পিস স্বর্ণের চুড়ি, ৪৯পিস স্বর্ণের আংটি সবমিলে ১ কেজি, একটি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন সেট, ১৬ কার্টুন ডানহিল সিগারেট জব্দ করেছে কোস্ট গার্ড। এ সময় চালকসহ মাইক্রোতে থাকা ৩ জন পাচারকারীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাচারকারীরা দীর্ঘদিন অবৈধভাবে স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত। বলে স্বীকার করেছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top