মহিউদ্দিন চৌধুরী-প্রিমিয়ার আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট শুরু ২ মে

চাটগাঁ নিউজ ডেস্ক : প্রতিষ্ঠাতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর নামে প্রথমবারের মতো আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেছে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়। ২ মে থেকে শুরু হওয়া এ আসর চলবে ১৩ মে পর্যন্ত।

‘এবিএম মহিউদ্দিন চৌধুরী আন্তঃ বিভাগীয় ফুটবল টুর্নামেন্টে’ অংশ নেবে মোট ১০টি দল। বিশ্ববিদ্যালয়ের ১০ বিভাগের শিক্ষার্থীরা দুটি গ্রুপে পাঁচটি দলে বিভক্ত হয়ে খেলবেন। প্রতি দলে থাকবেন ৯ জন।

আইন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই), ইংরেজি, সমাজবিজ্ঞান ও গণিত বিভাগের শিক্ষার্থীরা গ্রুপ-এ এবং বিবিএ, আর্কিটেকচার, কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই), অর্থনীতি ও ফ্যাশন ডিজাইনিং অ্যান্ড টেকনোলজি বিভাগের শিক্ষার্থীরা গ্রুপ-বি- তে অংশ নেবেন।

নগরীর অক্সিজেন এলাকার ‘অক্সিজেন স্পোর্টস জোন’ মাঠে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ, যার সময় এক ঘন্টা। প্রতিদিন বিকাল ৫টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

যখন যার খেলা

২ মে, বৃহস্পতিবার : উদ্বোধনী ম্যাচে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) এর মুখোমুখি হবে গণিত বিভাগ। বিকাল ৫টায় খেলাটি শুরু হবে। এরপর সন্ধ্যা ৬টায় ইংরেজি বিভাগের সঙ্গে খেলবে সমাজবিজ্ঞান বিভাগ, সন্ধ্যা ৭টায় আর্কিটেকচার ও ফ্যাশন ডিজাইনিং অ্যান্ড টেকনোলজি, রাত ৮টায় কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং ও অর্থনীতি বিভাগ মুখোমুখি হবে।

৩ মে, শুক্রবার : বিকাল ৫টায় বিবিএ খেলবে আর্কিটেকচার বিভাগের সঙ্গে, ৬টায় কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং ও ফ্যাশন ডিজাইনিং অ্যান্ড টেকনোলজি, ৭টায় আইন ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং(ইইই) মুখোমুখি হবে। এছাড়া রাত ৮টায় ইংরেজি ও গণিত বিভাগ প্রতিদ্বন্দ্বিতা করবে।

৪ মে, শনিবার : বিকাল ৫টায় প্রথম খেলায় আইন ও ইংরেজি বিভাগ লড়বে। এরপর সন্ধ্যা ৬টায় সমাজবিজ্ঞান ও গণিত বিভাগ, সন্ধ্যা ৭টায় বিবিএ ও কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং রাত ৮টায় অর্থনীতি ও ফ্যাশন ডিজাইনিং অ্যান্ড টেকনোলজি বিভাগ মুখোমুখি হবে।

৯ মে, বৃহস্পতিবার : বিকাল ৫ টায় মুখোমুখি হবে বিবিএ ও অর্থনীতি, সন্ধ্যা ৬টায় আর্কিটেকচার ও কম্পিউটার সায়েন্স, সন্ধ্যা ৭টায় আইন ও সমাজবিজ্ঞান, রাত ৮টায় ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং(ইইই) বিভাগ প্রতিদ্বন্দ্বিতা করবে।

১০ মে, শুক্রবার : প্রথম খেলায় আইন ও গণিত, সন্ধ্যা ৬টায় ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং ও সমাজবিজ্ঞান, ৭টায় বিবিএ ও ফ্যাশন ডিজাইনিং অ্যান্ড টেকনোলজি এবং রাত ৮টায় আর্কিটেকচার ও অর্থনীতি বিভাগ মাঠে নামবে।

১২ মে, রোববার (সেমিফাইনাল) : গ্রুপপর্বে বিজয়ী দুটি করে চার দল খেলবে সেমিফাইনালে। সন্ধ্যা ৭টার প্রথম সেমিফাইনাল ও ৮টায় দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে।

১৩ মে, সোমবার সেমিফাইনালে বিজয়ী দুই দলের মধ্যকার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

এবি ব্যাংক ও গ্রীন হারভেষ্ট এ আয়োজনে পৃষ্ঠপোষকতা দিচ্ছে। ইতোমধ্যে প্রতিটি দলের জন্য আলাদা জার্সি তৈরি করা হয়েছে।

প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান বলেন, ‘প্রথমবারের মতো আমরা প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর নামে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছি। আয়োজনের সার্বিক প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। টুর্নামেন্টে মোট ১০টি বিভাগ অংশ নিচ্ছে। এর ধারাবাহিকতায় ভবিষ্যতে ক্রিকেটসহ আরও বিভিন্ন ইভেন্ট আয়োজনের পরিকল্পনা আমাদের আছে।’

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top