ভারতীয় আধিপত্যবাদ ও সীমান্তে হত্যার প্রতিবাদে মানববন্ধন

চাটগাঁ নিউজ ডেস্ক : সম্প্রতি ভারতীয় সীমান্তে স্বর্ণা দাস ও শ্রী জয়ন্ত নামক দুই বাংলাদেশী নাগরিক বিএসএফের গুলিতে নিহত হওয়ার ঘটনায় ভারতীয় আধিপত্যবাদ ও সীমান্তে বাংলাদেশী নাগরিক হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেল ৫টায় চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে স্টুডেন্টস এলায়েন্স ফর ডেমোক্রেসির (SAD) আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি ভারতীয় সীমান্তে স্বর্ণা দাস ও শ্রী জয়ন্ত নামক দুই বাংলাদেশী নাগরিক বিএসএফের গুলিতে নিহত হয়েছেন, যা সাধারণ মানুষ ও ছাত্রসমাজের মাঝে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। মানববন্ধনে চট্টগ্রামের সাধারণ জনগণ, ছাত্র-ছাত্রী এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন SAD-এর প্রতি তাঁদের সমর্থন জানান।

বক্তারা আরও বলেন “ফেলানী, স্বর্ণা, জয়ন্ত সীমান্তে এভাবে আর কত লাশ পড়বে? আমরা এসব নৃশংস হত্যাকাণ্ডের বিচার চাই এবং এই হত্যাকাণ্ড অবিলম্বে বন্ধ করার দাবি জানাই।” ভারতীয় আধিপত্যবাদ ও সীমান্তে বাংলাদেশী নাগরিকদের হত্যার নিন্দা জানিয়ে বক্তারা বলেন, “এইসব হত্যাকাণ্ড কোনো মামুলি ঘটনা নয়, এটি মানবতার বিরুদ্ধে অপরাধ। আমরা এর বিরুদ্ধে একতাবদ্ধভাবে লড়াই চালিয়ে যাব।”

SAD-এর পক্ষ থেকে বক্তারা বলেন, বাংলাদেশ সরকারের উচিত এই বিষয়ে আন্তর্জাতিক মহলে জোরালো পদক্ষেপ নেওয়া এবং সীমান্তে বাংলাদেশী নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top