ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের পরিচালক হলেন ‘তানভীর হায়দার’

নিজস্ব প্রতিবেদক: ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের পরিচালক হলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও চট্টগ্রামের পরিচিত মুখ ‘তানভীর হায়দার’। ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত চট্টগ্রামের এই ক্লাবটি চট্টগ্রামের ক্রীড়াঙ্গনে ব্যাপক ভূমিকা রেখে চলেছে। এক সময় এই ক্লাবে খেলেছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম তারকা তামিম ইকবালসহ অনেক তারকা খেলোয়াড়রা। যেখানে আছেন নাফিস ইকবাল, আফতাব, নাইম হাসান, ইয়াসিন আলী রাব্বির মতো ক্রিকেটাররাও।

সম্প্রতি ক্লাবটিতে পরিচালকের দায়িত্ব পেয়েছেন তানভীর হায়দার। দায়িত্ব পেয়েই স্বপ্ন দেখছেন ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের মাধ্যমে ক্রীড়াঙ্গনকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার। পাশাপাশি তিনি কৃতজ্ঞতা জানিয়েছেন, ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের চেয়ারম্যান ও চট্টগ্রামে জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন এবং প্রতিষ্ঠানটির অন্যতম পরিচালক বিশিষ্ট ক্রিড়া সংগঠক ওয়াহিদুল আলম শিমুলের প্রতি।

এসময় চাটগাঁ নিউজকে তানভীর হায়দার বলেন, যেহেতু বাংলাদেশে ক্রিকেট অনেক বেশী জনপ্রিয় তাই আমাদের মূল ফোকাসটা ক্রিকেটে হলেও আমরা কিন্তু ফুটবল, কাবাডি, বলিবল, হকি, বাস্কেটবল, দাবাসহ প্রায় সবধরণের ইভেন্টে অংশগ্রহণ করে থাকি ।

এসময় গ্রাম পর্যায় থেকে প্রতিভাবান খেলোয়াড়দের তুলে আনার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি চাই ক্রিকেটসহ সবধরণের খেলাধুলা বেকেন্দ্রিকরণ হোক, বিশেষ করে তৃণমূল পর্যায় থেকে ক্রিকেটাররা যাতে উঠে আসতে পারে সেজন্য আরো কার্যকরি পদক্ষেপ নেওয়া জরুরী। এ ক্ষেত্রে অবশ্যই আমাদের উপজেলা ভিত্তিক ক্রীড়া সংস্থাগুলো অনেক বেশী সক্রিয় হতে হবে এবং ক্লাব গুলোকে ভুমিকা রাখতে হবে।

ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামকে দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখছেন তানভীর হায়দার। তিনি বলেন, ইতিমধ্যে ২০০৮ সালে আমরা দুবাইতে পিসিএল এর চ্যাম্পিয়ন হয়েছি। এছাড়া আরও অনেক ইভেন্টে অংশগ্রহণ করেছি আমরা।

পাশাপাশি তিনি যোগ করেন, ২২ ফেব্রুয়ারি আসন্ন প্রিমিয়ার ক্রিকেট লীগে ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রাম অংশগ্রহণ করবে এবং সেখানে আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্যেই ফাইট করবো।

উল্লেখ্য তানভীর হায়দার ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের ক্রিকেট কমিটি ২৪-২৫ এর যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

চাটগাঁ নিউজ/এফএস

Scroll to Top