ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাট, কিং আলী গ্রেপ্তার

চাটগাঁ নিউজ ডেস্ক : নগরীর পাহাড়তলী থানাধীন দক্ষিণ কাট্টলী টোল রোডে একটি পাথরের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের ঘটনায় দায়ের করা মামলায় কথিত বিএনপি নেতা মামুন আলী প্রকাশ কিং আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৮ অক্টোবর) আদালতের মাধ্যমে পাঠানো হয় কারাগারে।

এর আগে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

এন মোহাম্মদ ট্রেডিং নামের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও হুমকি দেওয়ার ঘটনায় মামুন আলী প্রকাশ কিং আলী ও মো.লোকমান নামের ২ জনের নাম উল্লেখ করে এবং আরও ২০০ জনকে অজ্ঞাত আসামি করে পাহাড়তলী থানায় মামলা দায়ের করেন ওই প্রতিষ্ঠানের ম্যানেজার আরিফ মঈনুদ্দীন।

এজাহার সূত্রে জানা গেছে, ২০২১ সালে নোয়াখালীর আতাহার ইশরাক সাবাব চৌধুরী থেকে চুক্তিতে জমি নিয়ে এন মোহাম্মদ ট্রেডিংয়ের অফিস করেন। ঘটনার সূত্রপাত হিসেবে গত ১৬ সেপ্টেম্বর আসামিরা দলবল নিয়ে ওই অফিসে এসে অফিসের মালামাল লুট ও অফিসের লোকজনকে উচ্ছেদ করার হুমকি দেন।

ঘটনার দিন বৃহস্পতিবার দুপুরে তারা ফের এসে অফিসে থাকা মালামাল লুট, স্টাফদের মারধর এবং চাঁদা দাবি করে অফিসটি দখলে নেন। এ ঘটনায় প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

মামলার বাদী আরিফ মঈনুদ্দীন বলেন, প্রধান আসামির নেতৃত্বে আমাদের অফিসে লুটপাট চালানো হয় এবং এখনো অফিসটি তাদের দখলে আছে। এর সঠিক বিচার চাই আমরা।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আজাদ বলেন, এন মোহাম্মদ ট্রেডিংয়ে লুটপাট ও হামলা অভিযোগে একটি মামলা হয়েছে। এ মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছি। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

কিং আলীর বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব নাজিমুর রহমান বলেন, মামুন আলী প্রকাশ কিং আলী বিএনপির নগর ও হালিশহর থানার কোনো পদে নেই। আমাদের কমিটি হওয়ার পর কোনও কর্মসূচিতেও তিনি আসেননি।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top