বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন আনোয়ারা ও জোরারগঞ্জের মুসল্লিরা

আনোয়ারা ও মিরসরাই প্রতিনিধি : তীব্র দাবদাহ ঝাঁঝালো রোদ আর অসহ্য গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে মানুষ ও প্রাণি জগৎ। তপ্ত রোদ ও অনাবৃষ্টির কারণে নষ্ট হচ্ছে বিভিন্ন ফসল। এই পরিস্থিতি থেকে রেহাই পেতে মহান আল্লাহর কাছে রহমতের বৃষ্টি কামনা করে খোলা আকাশের নিচে ইসতিসকার নামাজ আদায় করেছেন আনোয়ারা ও মিরসরাইয়ের জোরারগঞ্জের মুসল্লিরা৷

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে নয়টায় আনোয়ারা উপজেলার বটতলী নুর পাড়া জামে মসজিদ মাঠ প্রাঙ্গণে খোলা আকাশের নিচে প্রচন্ড খরা ও অনাবৃষ্টি থেকে রেহাই পেতে এ নামাজ আদায় করেন বটলতলীবাসী। নামাজ শেষে মহান আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করেন তারা। নামাজ ও মোনাজাত পরিচালনা করেন নুরপাড়া জামে মসজিদের খতিব মাওলানা মো. মহিউদ্দিন।

এদিকে, মিরসরাইয়ের জোরারগঞ্জে ঐতিহাসিক ছুটি খাঁ জামে মসজিদ ঈদগাহ ময়দানেও সালাতুল ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৯টায় এলাকাবাসীর আয়োজনে বৃষ্টির জন্য এ নামাজ অনুষ্ঠিত হয়।

শত শত মুসল্লীর উপস্থিতিতে অনুষ্ঠিত নামাজে ইমামতি করেন বারইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা নিজাম উদ্দিন আনসারী। দোয়া মুনাজাত পরিচালনা করেন সুফিয়া বড় হুজুরের নাতি মাওলানা কেফায়েত উল্যাহ।

নামাজে অংশ নেওয়া মুসল্লীরা জানান, কয়েকদিন ধরে তীব্র গরম ও ঝাঁঝালো রোদে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। তারমধ্যে বৃষ্টিও হচ্ছে না। তাই মহান আল্লাহর কাছে বিগত দিনের সব গুনাহের কথা স্বীকার করে তওবা ও ক্ষমা প্রার্থনা এবং তীব্র গরম ও অনাবৃষ্টি থেকে রেহাই পেতে নামাজ ও বিশেষ মোনাজাতে অংশ নিয়েছি। মহান আল্লাহ আমাদের নিরাশ করবে না।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top