বৃষ্টির কারণে বেড়েছে সবজির দাম

সিপ্লাস ডেস্ক: বৃষ্টির কারণে সরবরাহ কম থাকায় প্রায় সব ধরনের সবজির দাম প্রতি কেজিতে ১০ থেকে ২০ টাকা বেড়েছে। তাই, চাহিদামতো সবজি কিনতে পারছেন না ক্রেতারা। অন্যান্য নিত্যপণ্যের দামও বাড়তি। ফলে, সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে।

শুক্রবার (৬ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিসহ বিভিন্ন কাঁচাবাজার ঘুরে এসব তথ্য জানা গেছে।

ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাজধানীর বাজারগুলোতে প্রতি কেজি বেগুন ১০০ থেকে ১২০ টাকা, ঢেড়স ৬০ টাকা, পটল ৬০ টাকা, বরবটি ১০০ টাকা, ঝিঙা ৮০ টাকা, উচ্ছে ১০০ টাকা, পেঁপে ৩০ টাকা, কচুর লতি ৮০ টাকা, গাজর ১২০ টাকা,  শিম ২০০ থেকে ২৪০ টাকা, কাঁচা মরিচ ২৮০ টাকা, শালগম ৮০ টাকা, টমেটো ১২০ টাকা, প্রতিটি পিস লাউ ৭০, বাঁধাকপি ৬০ টাকা এবং ফুলকপি ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪৫ টাকায়। দেশি পেঁয়াজের কেজি ৮০ টাকা এবং আমদানিকৃত পেঁয়াজ ৭০-৭৫ টাকা। ডিম প্রতি হালি বিক্রি হচ্ছে ৫০ টাকায়।

মাছের বাজারের অস্থিরতা কোনোভাবেই কমছে না। এক কেজি পাঙ্গাশ মাছ বিক্রি হচ্ছে ২৫০ টাকায়। তেলাপিয়ার কেজি ২৫০ থেকে ৩০০ টাকা। চাষের কই ও পাবদা মাছের কেজি ৪৫০ টাকা। রুই মাছের কেজি ৪০০ টাকা এবং বড় আইড় মাছের কেজি ৫০০ টাকা।

রাজধানীর নিউ মার্কেটের সবজি বিক্রেতা হাসান মিয়া গণমাধ্যমকে জানিয়েছেন, বৃষ্টির কারণে পাইকারি বাজারে সবজির সরবরাহ কম। তাই, দাম বেড়েছে। এখানে আমাদের কোনো হাত নেই।

রাজধানীর ধানমন্ডির সালেক গার্ডেন বাজারে কেনাকাটা করতে আসা শিক্ষার্থী রাকিব হাসান গণমাধ্যমকে বলেন, সবজির দাম যে হারে বাড়ছে, তাতে আমাদের মতো ব্যাচেলরদের অনেক কষ্ট হচ্ছে। মাছ-মাংসের গায়ে তো হাত দেওয়া যায় না। ডিমের দামও বাড়তি। এই শহরে আমরাই সবচেয়ে বেশি কষ্টে আছি।

Scroll to Top