বিশ্বকাপ হচ্ছে না বাংলাদেশে

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের মাটিতে আগামী ৩ অক্টোবর এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠার কথা ছিল। যদিও পরিস্থিতি স্বাভাবিক না থাকায় আসন্ন বিশ্বকাপটি লাল সবুজের ঢেরায় অনুষ্ঠিত হচ্ছে না। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছেন ভারতীয় প্রচারমাধ্যম ক্রিকবাজ।

কোটা সংস্কারণ আন্দোলনের জেরে চলতি মাসের প্রথম সপ্তাহে পদত্যাগ করে শেখ হাসিনা সরকার। তার আগে এবং পরে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি হয়। এসব বিবেচনায় এনে বাংলাদেশের মাটিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা নিয়ে চিন্তায় পড়ে যায় আইসিসি।

বিষয়টি আজ আইসিসির বার্ষিক সভায় প্রাধান্য পেয়েছিল। সেখানে বিভিন্ন দেশের বোর্ড কর্তারা নিজেদের অভিমত দিয়েছেন। সবশেষে বাংলাদেশের পরিবর্তে আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সংযুক্ত আরব আমিরাতকে বেছে নিয়েছেন বোর্ড কর্তারা। এই সিদ্ধান্ত নাকি মেনে নিয়েছে বিসিবি। নিজেদের দেশে না হলেও মেয়েদের বিশ্বকাপের আয়োজক হিসেবে থাকবে বাংলাদেশেরই নাম।

আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হলেও নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজকের দায়িত্ব থাকবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২০ অক্টোবর শিরোপা নির্ধারণী ম্যাচের মধ্য দিয়ে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা নামবে।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top