বিদ্যানন্দ ফাউন্ডেশনের শারদ আনন্দ উৎসবে সাত টাকায় ২৬ পদের নিত্যপণ্য

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে বিদ্যানন্দ ফাউন্ডেশন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের যৌথ উদ্যোগে দুস্থদের জন্য শারদ আনন্দ উৎসবের আয়োজন করা হয়েছে। দুই দিনব্যাপী এই উৎসবে সাত টাকা প্রতীকী মূল্যে চাল, ডাল, তেল, লবণ, আটা, নারকেল, চিনি, গুড়, মাছ, মুরগি, সবজি, বাচ্চাদের শিক্ষাসামগ্রীসহ ২৬ পদের নিত্যপণ্য ও শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি কিংবা বাচ্চাদের জামাকাপড় কেনার সুযোগ পেয়েছে ৩ হাজার পরিবার।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় নগরের রাজবাড়ি কনভেনশন হলে অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়। এ সময় উপস্থিত ছিলেন সিএমপি দক্ষিণের উপ পুলিশ কমিশনার মোস্তাফিজুর রহমান ও বিদ্যানন্দের বোর্ড সদস্য জামাল উদ্দীন।

বিদ্যানন্দের পক্ষ থেকে জানানো হয়, দুস্থদের অংশগ্রহণ নিশ্চিত করতে নগরের বিভিন্ন বস্তি এলাকায় জরিপ করে সুবিধাবঞ্চিত পরিবারগুলোকে টোকেন দেওয়া হয়েছে। টোকেন দেখিয়ে পরিবারগুলো এই আয়োজনে অংশ নিচ্ছে। সনাতন ধর্মালম্বীদের পাশাপাশি এ আয়োজনে অন্যান্য ধর্মের সুবিধাবঞ্চিত পরিবারও অংশ নিচ্ছে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা. এফএম সিরাজুদ্দীন বলেন, “শারদ আনন্দ উৎসবের মাধ্যমে আমরা দুস্থদের জন্য একটি আনন্দঘন পরিবেশ তৈরি করার চেষ্টা করছি। এই উৎসবে তারা তাদের প্রয়োজনীয় জিনিসপত্র সাশ্রয়ী মূল্যে পেয়ে যাচ্ছেন। আমরা আশা করি, এই উৎসব তাদের জীবনে কিছুটা আনন্দ ও স্বস্তি বয়ে আনবে।”

বিদ্যানন্দ ফাউন্ডেশন দেশ বিদেশে ভিন্নতর ও অভিনব সব আইডিয়া নিয়ে সেবামূলক কাজ করে প্রশংসা কুড়িয়েছে। বিশেষ করে করোনাকালীন তারা জীবনবাজি রেখে করোনা মহামারি মোকাবেলায় সম্মুখসমরে থেকে সাধারণ মানুষের ভালোবাসা অর্জন করে নেয়। সমাজসেবায় তাদের অসামান্য সব অবদানের জন্য ২০২৩ সালে সরকার তাদের একুশে পদকে ভূষিত করে। এ ছাড়াও ২০২২ সালে সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক জাতীয় মানবকল্যাণ পদক ও ২০২১ সালে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ কর্তৃক ‘কমনওয়েলথ পয়েন্টস অব লাইট’ পদকে ভূষিত হয় এই স্বেচ্ছাসেবী সংস্থা।

Scroll to Top