বিএনপির রোড মার্চ : নোয়াখালীতে ১১ গাড়ি ভাঙচুরের অভিযোগ

সিপ্লাস ডেস্ক: নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিএনপির রোড মার্চের গাড়িবহরে হামলার অভিযোগ পাওয়া গেছে। ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা এ হামলা করেছেন বলে অভিযোগ বিএনপির। দলটির নেতাদের দাবি, হামলার ঘটনায় তাদের পাঁচজন নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় তাদের বহরের ১১টি গাড়ি ভাঙচুর করা হয়।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বেলা ১১টার দিকে উপজেলার বসুরহাট পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বসুরহাট নতুন বাস টার্মিনালে এ ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

জেলা বিএনপির সদস্য ও কবিরহাট উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা ফরহাদ অভিযোগ করে বলেন, সকালে ব্যারিস্টার মওদুদ আহমদের বাড়ি থেকে রোড মার্চে যোগ দেওয়ার জন্য গাড়িবহর নিয়ে রওনা হন বিএনপি নেতারা। বহরটি বসুরহাট পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নতুন বাস টার্মিনাল এলাকায় পৌঁছলে সরকার দলের নেতাকর্মীরা হামলা চালান।

এতে বিএনপির পাঁচ নেতাকর্মী আহত হন। ভাঙচুর করা হয় চারটি বাস ও ছয়টি সিএনজিচালিত অটোরিকশা।
ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী হাসনা জসীমউদদীন মওদুদ বলেন, ‘আমি শান্তিপূর্ণভাবে বিএনপির নেতাকর্মীসহ গাড়িবহর নিয়ে রোড মার্চে যাচ্ছিলাম। আমার গাড়ি বাস টার্মিনাল অতিক্রম করার পর ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা করে গাড়িবহরটি ছত্রভঙ্গ করে দেয়।

অভিযোগের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল বলেন, ‘আমি ঢাকায় আছি। এ বিষয়ে আমি কিছু জানি না।’

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, ‘বিএনপির রোড মার্চে হামলার বিষয়ে কোনো অভিযোগ পাইনি।’

Scroll to Top