বালুমহাল অভিযান: টিলাকাটায় দুইজনকে কারাদন্ড

ফটিকছড়ি প্রতিনিধি: ফটিকছড়িতে পৃথক পৃথক অভিযান চালিয়ে অবৈধ বালুমহাল, টিলা ও মাটিকাটার অপরাধে দুইজনকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (২৫ ডিসেম্বর)উপজেলার ধর্মপুর, হারুয়ালছড়ি ও ভূজপুরে এ অভিযান করেন

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলাম। এসময় ধর্মপুর সত্তা খালের হচ্ছারঘাট নামক স্থানে অবৈধ বালু তোলার কাজে ব্যবহৃত একটি রেজিস্ট্রেশনবিহীন জীপ গাড়ি জব্দ করে।

অবৈধ বালু উত্তোলনের সাথে জড়িত রতন কুমার নাথ (৬২) কে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও তমাল কান্তি দাস (২৩) কে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এদিন সন্ধ্যা ৬টায় হারুয়ালছড়ির শান্তিরহাট নামক স্থানে টিলা কাটার স্থান থেকে একটি এক্সকেভেটর জব্দ করা হয়।

একইদিন রাত সাড়ে ১০ টায় এক্সকেভেটর দিয়ে অবৈধভাবে হালদার পাড় কেটে কৃষি জমি ভরাট করার সময় অভিযানে পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোজাম্মেল হক চৌধুরী।  অভিযানে ভূজপুর ৫নং ওয়ার্ডের হরিনারকুল পুক্কিয়াবিলে হালদার পাড়ের মাটি কাটার প্রমাণ পাওয়ায়। উক্ত স্থান থেকে পরিত্যক্ত অবস্থায় একটি এস্কেভেটর জব্দ করে উপজেলা প্রশাসনের জিম্মায় নেয়া হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোজাম্মেল হক চৌধুরী।

Scroll to Top