বাবার মরদেহ ঘরে রেখে পরীক্ষা কেন্দ্রে রিফা

আনোয়ারা প্রতিনিধিঃ আনোয়ারায় বাবার মরদেহ ঘরে রেখে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে রিফা আক্তার নামের এক শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) আনোয়ারা উপজেলার বটতলী শাহ মোহসেন আউলিয়া রহঃ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইংরেজি ২য় পত্র পরীক্ষায় অংশ নেয় সে। সে রায়পুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ব্যবসা শিক্ষা বিভাগের এসএসসি পরীক্ষার্থী।

এর আগে বুধবার (২১ ফেব্রুয়ারি) রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান রিফার বাবা আহমেদ নবী। আজ সকাল ১১টায় তার বাবার জানাজার সময় নির্ধারণ করে স্বজন ও এলাকাবাসীরা। কিন্তু ১০টা থেকে রিফার এসএসসি পরীক্ষা থাকায় সে পরীক্ষা দিতে কেন্দ্রে যায়।

স্থানীয়রা জানান, এদিন সকাল ১১টায় উপজেলার রায়পুর ইউনিয়নের দক্ষিণ পরুয়া পাড়ার রহিম তালুকদারের বাড়ির গ্রামে রিফার বাবার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। এ সময় আত্মীয়স্বজন, সহপাঠী ও শিক্ষক তাকে মানসিকভাবে সান্ত্বনা দিলে সে পরীক্ষায় অংশ নেয়। বেলা ১২টা ৩০ মিনিটের দিকে সে বাড়িতে ফিরে যায়।

এই বিষয়ে বটতলী শাহ মোহসেন আউলিয়া রহঃ উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মো. ফরিদুল ইসলাম চাটগাঁ নিউজকে বলেন, কেন্দ্রে পরীক্ষা শুরু হওয়ার আগে এক শিক্ষার্থী আমার সাথে যোগাযোগ করেন। ওই শিক্ষার্থীর বাবা মারা গিয়েছে, জানাজা ১১টায়। তাই পরীক্ষায় অংশ নিয়ে বাড়িতে চলে যেতে চাই। পরে দেড় ঘন্টার মধ্যে লেখা শেষ করে। আমরা আশা করি তার বাবার প্রত্যাশা পূরণ করবে রিফা।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top