বান্দরবানে ৪ উপজেলায় মনোনয়নপত্র দাখিল ৩২ প্রার্থীর

বান্দরবান প্রতিনিধিঃ ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে বান্দরবানের ৪ উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ২২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলাগুলো হলো বান্দরবান সদর, রোয়াংছড়ি, থানচি ও আলীকদম উপজেলা।

সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় বান্দরবান জেলা নির্বাচন অফিসার এসএম শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, বান্দরবান সদর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল কুদ্দুছ এবং জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে জেলা কৃষকলীগের সভাপতি প্রজ্ঞাসার বড়ুয়া পাপন, স্বেচ্ছাসেবকলীগের জেলা সাধারণ সম্পাদক ফারুক আহমেদ ফাহিম, জেলা শ্রমিক লীগের যুগ্নসম্পাদক মো. মামুনুর রশীদ, মহিলা ভাইস চেয়ারম্যান পদে সানজিদা আক্তার, মেহাইনু মারমা, য়ইসা প্রু মারমা,

আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা কমিটির সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম এবং আলীকদম উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. জামাল উদ্দিন। এছাড়া আলীকদম উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো. রিটন, মো. কফিল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিনা আক্তার, ইয়াসমিন আক্তার।

রোয়াংছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, আওয়ামীলীগের সভাপতি চহ্লামং মারমা, সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অংশৈমং মারমা ও সাহ্লা মং মারমা। এছাড়া রোয়াংছড়ি উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে শৈক্যচিং মারমা, প্রু কান্তি তঞ্চঙ্গ্যা, উবামং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাশৈখিং মারমা, রুইচিংপ্রু মারমা, থুইনু প্রু মারমা।

থানচি উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান থোয়াইহ্লা অং মারমা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা। এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে চসাথোয়াই মারমা, উক্যসা মারমা, মালিরাম ত্রিপুরা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বকুলী মারমা, নাজিও মারমা, নুমেপ্রু মারমা।

এ বিষয়ে বান্দরবানের জেলা নির্বাচন অফিসার এসএম শাহাদাত হোসেন চাটগাঁ নিউজকে জানান, মনোনয়নপত্র জমাদানের শেষদিনে বান্দরবান সদর, থানচি, আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে ২জন করে এবং রোয়াংছড়িতে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন অনলাইনে। আর ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ১১ জন এবং মহিলা ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র বাছাই আগামী ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। আর আগামী ৮ মে হবে ভোটগ্রহণ।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top