বান্দরবানে লুট হওয়া ব্যাংক পরিদর্শনে জেলা প্রশাসক

বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংকে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

আজ বুধবার (৩ এপ্রিল) সকালে রুমা সোনালী ব্যাংক পরিদর্শন করে তিনি বলেন, আমরা সোনালী ব্যাংক রুমা শাখাটি পরিদর্শন করেছি। ব্যাংকের ভোল্ট এখনো খোলা হয়নি। যেহেতু ভোল্ট খোলার একটি প্রসিডিউর রয়েছে সেহেতু এটা সিআইডি বা আইনশৃঙ্খলা বাহিনীরা দেখবে। তাছাড়া ব্যাংক উপজেলা প্রশাসনসহ বিভিন্ন জায়গার সিসিটিভির ফুটেজ আমরা নেওয়ার চেষ্টা করছি। আপাতত ডিভিআরগুলো রুমা থানায় সংরক্ষিত রয়েছে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৯টায় রুমা উপজেলায় প্রশাসন ভবনে হামলা চালায় পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। এ সময় সন্ত্রাসীরা ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর (পুলিশ ও আনসার ভিডিপির) অস্ত্র ও গোলাবারুদ লুট করেছে। তারা পুলিশের দুটি এসএমজি ও ৬০ রাউন্ড গুলি, আটটি চীনা রাইফেল ও ৩২০ রাউন্ড গুলি ও আনসারের চারটি শর্টগান ও ৩৫ রাউন্ড গুলি লুট করে। তবে সোনালী ব্যাংকের ভোল্ট থেকে কোন টাকা লুট হয়েছে কিনা এ ব্যাপারে কোন সত্যাতা পাওয়া যায়নি।

তবে ধারনা করা হচ্ছে ব্যাংকের ভোল্ট ভাংতে না পারায় মুলত মুক্তিপণের জন্য ব্যাংক ম্যানেজারকে অপহরণ করা হয়েছে। সন্ত্রাসীরা পাহাড়ে নতুন সন্ত্রাসী সংগঠন কুকি-চিনের সদস্য বলে ধারণা করছেন উপজেলার এই কর্মকর্তা। এসময় প্রশাসকের সাথে বান্দরবান পুলিশ সুপার সৈকত সাহিন ও অতিরিক্ত পুলিশ সুপার রুমা সার্কেল মো. জুনায়েদও ঘটনাস্থল পরিদর্শন করেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top