বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস উদযাপিত

বান্দরবান প্রতিনিধি: ‘পর্যটন শান্তির সোপান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানান আয়োজনে বান্দরবানে উদযাপিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস।

দিবসটি উপলক্ষ্যে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ পর্যটন করপোরেশন, পর্যটন মোটেল বান্দরবানের আয়োজনে এবং জেলা প্রশাসন ও পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা।

এসময় জেলা প্রশাসক বলেন, পাহাড় প্রকৃতি ধ্বংস না করে ইকো ট্যুরিজমের মাধ্যমে পর্যটন শিল্প এগিয়ে নিয়ে যেতে হবে। প্রকৃতিকে ধারণ এবং পর্যটকদের মধ্যে আকর্ষণীয় করার জন্য ইতিমধ্যে আমরা বিভিন্ন পর্যটন স্পটে পর্যটকদের জন্য বিভিন্ন স্থাপনা তৈরি করেছি। আমরা চাই আগামীতে পর্যটন বিকাশে পর্যটন শিল্পের সাথে সংশ্লিষ্ট সকলের সাথে মিলে মিশে ইকো ট্যুরিজম এবং কমিউনিটি ট্যুরিজম বিকাশ করব।

আলোচনা সভায় জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মনজুরুল আলম, সহকারী পুলিশ সুপার মো. জুনায়েদ জাহেদী, পার্বত্য জেলা পরিষদের সিনিয়র সহকারী প্রকৌশলী লেলিন চাকমা, ট্যুরিস্ট পুলিশ বান্দরবান জোনের পুলিশ পরিদর্শক মো: জাহাঙ্গীর আলম, পর্যটন মোটেল এর ইউনিট ব্যবস্থাপক মোহাম্মদ সোয়েব সহ জেলার পর্যটন ব্যবসায়ী এবং সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top