বান্দরবান বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ধুতাঙ্গ ভান্তের ঝুলস্ত মরদেহ উদ্ধার

চাটগাঁ নিউজ ডেস্ক : বান্দরবানের কালাঘাটা এলাকার গোদার পাড়ের আর্য ভ্রান্ত বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ধুতাঙ্গ ভান্তের রহস্যজনক মৃত্যু হয়েছে।

আজ শনিবার (১৩ জুলাই) দুপুরে বিহারের একটি গুহার অংশ থেকে ঝুলন্ত অবস্থায় তার মরদেহটি উদ্ধার করে রোয়াংছড়ি থানা পুলিশ।

বান্দরবানের পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অজিত দাশ জানান, বৌদ্ধ ভিক্ষু ধুতাঙ্গ ভান্তকে সকাল থেকে দুপুর পর্যন্ত দেখতে না পেয়ে বিহারে অবস্থানকারী অন্যান্য বৌদ্ধ ভিক্ষুরা তার কক্ষে খুঁজতে যান।

সেখানে গিয়ে তারা দেখেন রশিতে ঝুলছে ভান্তের দেহ। তারা তাৎক্ষনিক ঘটনাটি রোয়াংছড়ি থানাকে অবহিত করলে পুলিমের একটি টিম এসে মরদেহটি উদ্ধার করেন।

তবে অধ্যক্ষ ধুতাঙ্গ ভান্তের গলায় রশি দেয়া থাকলেও মৃত্যুটি রহস্যজনক বলে মত প্রকাশ করেছেন বৌদ্ধ ভিক্ষুর শিষ্য ভুটান বড়ুয়া।

তিনি জানান, মরদেহটি উদ্ধারের সময় দেখা গেছে, অধ্যক্ষের পা মাটিতে লাগানো। এতেই আমরা আশংকা করছি তাকে হত্যার পর আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার জন্যই হত্যাকারীরা এভাবে ঝুলিয়ে রেখেছেন।

এদিকে ওই বিহারের ভিক্ষুদের তথ্যমতে জানা গেছে, ধুতাঙ্গ ভান্তেকে কয়েকদিন ধরেই নানাভাবে হুমকি প্রদান করে আসছিলো। তবে কে বা কারা এই হুমকি দিয়েছে এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারছেন না তারা।

বিহারের অবস্থানকারীদের তথ্য আমলে নিয়ে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে জানালেন রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ আলী।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top