বাংলাদেশের বিকল্প আয়োজক হিসেবে দেখা যেতে পারে আরব আমিরাতকে

স্পোর্টস ডেস্ক : মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা নিয়ে বিসিবিকে ১৫ আগস্ট পর্যন্ত সময় বেধে দিয়েছিলো আইসিসি। মাসখানেক আগে থেকেই বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণে রাখছে তারা। তবে এবার বোধহয় হতাশই হতে হচ্ছে। যার কারণে বিকল্প ভেন্যু নিয়ে ভাবতে হচ্ছে আইসিসিকে।

ইএসপিএনক্রিকইনফোর খবর ছিল, দশ দেশের এই মেগা আসরের আয়োজক হতে পারে ভারত, শ্রীলঙ্কা এবং আরব আমিরাতের যেকোনো একটা। যদিও সেটা প্রায় দিনদশেক আগের খবর।

এবার ক্রিকবাজ জানাল, আরব আমিরাতেই বসছে আসন্ন আসর। ঢাকা এবং সিলেটের পরিবর্তে ভেন্যু এখন দুবাই এবং আবুধাবি। ক্রিকেটভিত্তিক ওয়াবসাইটটি আরও জানায়, বিসিবি কর্তাদের চাওয়ায় বাংলাদেশকে আরও পাঁচদিন সময় দিয়েছে আইসিসি।

ফিক্সচার অনুযায়ী, আগামী তিন অক্টোবর পর্দা উঠবে এই টুর্নামেন্টের নবম আসর। শেষ হবে ২০ অক্টোবর। এই টুর্নামেন্টের জন্য আইসিসি প্রস্তাব দিয়েছে বিসিসিআইকে। যেসময় ভারতে চলবে বর্ষা মৌসুম। তার ওপর তারা আগামীবছর আয়োজন করবে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ। তাই আইসিসির প্রস্তাব নাকোচ করেছে বিসিসিআই। এমনটাই জানিয়েছেন জয় শাহ। এছাড়াও আছে পাকিস্তানের ভিসা জটিলতার সম্ভাবনা।

বিকল্প আয়োজক হিসেবে শ্রীলঙ্কায় অতি বৃষ্টি তাদের জন্য বাধা হয়ে আছে। সেক্ষেত্রে আরব আমিরাতের অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনাই বেশি।

এর আগে ২০২১ সালে ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত আয়োজক হলেও খেলা হয়েছিলো আরব আমিরাতেই, সেটা করোনার প্রভাবে।

তবে এখনও কোনো অফিসিয়াল বিবৃতি দেয়নি আইসিসি। এর আগে ২০১৪ সালে ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজন করেছিলো বাংলাদেশ।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top