বাংলাদেশকে ৯ উইকেটে হারাল ভারত

সিপ্লাস ডেস্ক: প্রথম ওভারে ড্রেসিং রুমে ফিরলেন দুই ওপেনার। এক ওভার পর একই পথ ধরলেন টপ অর্ডারের আরেক ব্যাটসম্যান। শুরুর এই ধাক্কা সামলে উঠতে পারল না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ব্যাটিংয়ের হতাশার পর বোলাররাও অভাবনীয় কিছু করতে না পারায় বড় পরাজয়েই মাঠ ছাড়ল বাংলাদেশের যুবারা।

ভারতের ভিজয়ওয়ারার মুলাপাড়ুতে চার দলের যুব ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দল। ১৬০ রানের লক্ষ্য ২৯.৪ ওভারেই তাড়া করে ফেলেছে স্বাগতিক যুবারা।

বাংলাদেশের ব্যাটিং অর্ডার গুঁড়িয়ে স্রেফ ৩৩ রানে ৫ উইকেট নেন নামান তিওয়ারি। মুশির খান ধরেন ৩ শিকার।বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে ত্রিশ ছুঁতে পেরেছেন শুধু আরিফুল ইসলাম ও মোহাম্মদ শিহাব জেমস।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ৬ রানেই ৩ উইকেট হারানোর পর প্রাথমিক প্রতিরোধ গড়েন আরিফুল ও আহরার আমিন।চতুর্থ উইকেটে ৫৯ রান যোগ করেন তারা। অধিনায়ক আহরার আউট হন ২৩ রান করে।

পরে শিহাবের সঙ্গে ৩১ রানের জুটি গড়েন আরিফুল। ফিফটির সম্ভাবনা জাগিয়েও ৪৩ রানে আউট হন গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুটি সেঞ্চুরি করা এই ব্যাটসম্যান। শিহাবের ব্যাট থেকে আসে ৩২ রান। শেষ দিকে রাফিউজ্জামান ও রোহানাত দৌল্লাহর ছোট ছোট দুটি ইনিংসে দেড়শ ছাড়ায় স্কোর।

রান তাড়ায় উদ্বোধনী জুটিতে ১৩৬ রান যোগ করেন স্বাগতিক দলের দুই ওপেনার আদার্শ সিং ও আর্শিন কুলকার্নি। ৭৫ বলে ৬৭ রান করা আদার্শকে বোল্ড করে এই জুটি ভাঙেন মাহফুজুর রহমান। এরপর উদয় সাহারানকে নিয়ে অনায়াসেই বাকি কাজ সারেন কুলকার্নি। ৭ চার ও ২ ছক্কায় ৯৩ বলে ৭৭ রানে অপরাজিত থাকেন তিনি।

একই মাঠে বুধবার ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের মুখোমুখি হবে বাংলাদেশ।

Scroll to Top