বাংলাদেশ সফরে আসতে যাচ্ছেন রোনালদিনহো!

সিপ্লাস ডেস্ক: কয়েক মাস আগেই বাংলাদেশ সফরে এসেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। আবারও সুখবর আসছে বাংলাদেশের ফুটবল ভক্তদের জন্য। বাংলাদেশ সফরে আসছেন আরও একজন বিশ্বকাপজয়ী তারকা। ২০০২ সালের বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান মহাতারকা রোনালদিনহো প্রথমবারের মতো বাংলাদেশে আসছেন।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও রোনালদিনহোর ভক্তের সংখ্যা নিতান্তই কম না। কিন্তু ফুটবল উন্মাদনায় মেতে থাকা এই দেশটিতে কখনো পা রাখা হয়নি বিশ্বকাপজয়ী এই ব্রাজিল তারকার। তবে সে অপেক্ষা ফুরোচ্ছে, প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসতে যাচ্ছেন রোনালদিনহো।

জানা গেছে, আগামী মাসে বাংলাদেশ সফরে আসবেন রোনালদিনহো। কিংবদন্তি ব্রাজিলিয়ান মিডফিল্ডারের আসার দিনক্ষণ চূড়ান্ত না হলেও আগামী ১৫ অক্টোবর রোনালদিনহো বাংলাদেশে পা রাখতে পারেন বলে জানা গেছে।

বরাবরের মতো, এবারও উদ্যোগ এসেছে কলকাতা থেকে। আগামী মাসে পশ্চিমবঙ্গের মানুষ উদযাপন করবে হিন্দু ধর্মের সবচেয়ে বড় উৎসব দুর্গা পূজা। সেই উৎসবের মাত্রা বাড়িয়ে তুলতে পূজার আগে কলকাতায় এই ব্রাজিলিয়ান কিংবদন্তিকে আনতে চান উদ্যোক্তা ও স্পোর্টস প্রোমোটর শতদ্রু দত্ত। সব ঠিক থাকলে অক্টোবরেই কলকাতার মাটিতে পা রাখবেন বার্সেলোনা ও ব্রাজিল কিংবদন্তি রোনালদিনহো। বিষয়টি নিশ্চিত করেছেন শতদ্রু দত্ত নিজেই।

শতদ্রুর উদ্যোগেই বাংলাদেশে এসেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক। রোনালদিনহোর কী সেই সুযোগ আছে? এমন প্রশ্নের জবাবে দেশের এক গণমাধ্যমকে শতদ্রু দিয়েছেন সবুজ সংকেত, ‘আমরা তাকে বাংলাদেশেও আনতে পারি। এরই মধ্যে বাংলাদেশের দুটি প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলেছি। পৃষ্ঠপোষক মিললে রোনালদিনহোর বাংলাদেশে আসার সুযোগ আছে।’

বিশ্ব ফুটবলের কিংবদন্তিদের ভারতে আনার ব্যাপারে শতদ্রুর বেশ অভিজ্ঞ। পেলে, ডিয়েগো ম্যারাডোনা, কাফুদের অতীতে কলকাতায় এনেছিলেন ৪৩ বছর বয়সী এই ব্যবসায়ী। সব ঠিক থাকলে ১৬, ১৭ কিংবা ১৮ অক্টোবর রোনালদিনহো কলকাতায় অবস্থান করবেন। তবে বাংলাদেশে তার আগমন নির্ভর করবে সম্পূর্ণ পৃষ্ঠপোষকতার উপর।

Scroll to Top