বাঁশখালীতে পেঁয়াজের ঝাঁজ কমাতে অভিযান, জরিমানা ৩৭ হাজার

বাঁশখালী প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালীতে ভ্রাম্যমাণ আদালতের আকস্মিক অভিযানে স্বস্তিতে ক্রেতা। ক্রেতাদের নিকট অতিরিক্ত দামে পেঁয়াজ  বিক্রি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধ্বগতি রোধকল্পে আজ ১০ ডিসেম্বর ২০২৩ রবিবার সন্ধায় ৬ ঘটিকার সময় বাঁশখালী পৌরসভা’র উপজেলা সদর ও মিয়ার বাজারে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল খালেক পাটোয়ারীর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

এতে বাঁশখালী থানার পুলিশ, আনসার সদস্য, স্থানীয় সাংবাদিক সহ শত শত নিত্য প্রয়োজনীয় সামগ্রী ক্রেতা উপস্থিত ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মহিলা ক্রেতা বলেন, একটু আগে পেঁয়াজের দাম চেয়েছিল কেজি ২০০ টাকা তবে ৫ মিনিট পরে যখন ম্যাজিস্ট্রেট উপস্থিত হয় তখন বলে ১২০ টাকা।

তিনি আরও বলেন, আমি আশা করছি সময়ে সময়ে নিত্য প্রয়োজনীয় দ্রব সামগ্রীর দাম যেভাবে সিন্ডিকেট করে মনের মত বাড়িয়ে দেয় তাদের বিরুদ্ধে আজকের মত জরিমানা সহ নানা আইনগত ব্যবস্থা গ্রহণ করলে আমরা স্বস্তিতে বাজার করতে পারবো।

উক্ত অভিযানে পেঁয়াজের দাম অতিরিক্ত আদায় ও মূল্য তালিকা না থাকায় নজরুল স্টোর সহ আট মুদি দোকানীকে ৩৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

অভিযান শেষে উপজেলা সহকারী কমিশনার ভুমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল খালেক পাটোয়ারী গণমাধ্যম কর্মীদের বলেন, পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধির জন্য আমাদের আজকের এই অভিযান। সময়ে সময়ে কিছু কিছু অসাদু সিন্ডিকেট ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অতিরিক্ত দাম বৃদ্ধি করে দেয় একই সাথে আমরা নিত্য প্রয়োজনীয় দ্রব্য স্বাভাবিক রাখার জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

Scroll to Top