বাঁশখালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে আমনের বীজ, সার ও নারিকেল চারা বিতরণ

বাঁশখালী প্রতিনিধি  : জেলার বাঁশখালীতে কৃষি অধিদপ্তরের অধীনে ১৩০০ কৃষক ও ১০০০ ধর্মীয়, সামাজিক এবং শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে উচ্চ ফলনশীল আমনের বীজ, সার ও নারিকেল চারা বিতরণ করা হয়েছে।

আজ সোমবার (১ জুলাই) দুপুরে উপজেলা কৃষি অধিদপ্তরের হলরুমে উপজেলা কৃষি কর্মকর্তা আবু সালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সুপন নন্দী, উপজেলা সমবায় কর্মকর্তা গাজী ওমর ফারুক, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নুরুল ইসলাম, উপজেলা বিআরডিবি কর্মকর্তা এনামুল করিম প্রমুখ।

উপজেলা কৃষি অফিস জানায়, বাঁশখালীর ১৩০০ কৃষককে জনপ্রতি ৫ কেজি উচ্চ ফলনশীলন আমনের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। এছাড়া বাঁশখালীর ১০০০ ধর্মীয়, সামাজিক এবং শিক্ষা প্রতিষ্ঠানে প্রত্যেকটি ৫টি করে নারিকেল গাছ বিতরণ করা হয়েছে।

বক্তারা বলেন, দেশে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের মাধ্যমে কৃষিক্ষেত্রে কৃষি বিপ্লব ঘটাতে সরকার কাজ করে যাচ্ছে। আমাদের দেশের মাটি উর্বর ও ফলনশীল। আমরা আন্তরিক হলে কৃষি উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনীতির ভিতকে মজবুত করতে পারবো।

চাটগাঁ নিউজ/জসিম/এসআইএস

Scroll to Top