বর্ণাঢ্য আয়োজনে মোজাম্বিকে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সিপ্লাস ডেস্ক: আফ্রিকার দেশ মোজাম্বিকে বর্ণাঢ্য আয়োজনে মোজাম্বিক কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

রবিবার (১২ নভেম্বর) বিকেলে মোজাম্বিক নামপুলা সিটিতে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কেটে এই প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

এ সময় মোজাম্বিক কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সভাপতি জসিম উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোজাম্বিক কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান আহ্বায়ক এম এ ইসলাম মিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোজাম্বিক কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জাকের হোছাইন, শাহনুর মন্ডল, মোজাম্বিক কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য কপিল উদ্দিন, মুহাম্মদ শরীফ, মোজাহিদুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগ নেতা জিকু সিকদার প্রমুখ।

এ সময় দোয়া ও আলোচনা সভায় মোজাম্বিকের বিভিন্ন শহর থেকে আগত আওয়ামী লীগ, যুবলীগের নেতৃত্ববৃন্দরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনি ১৯৭২ সালের ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। প্রতিষ্ঠার পর থেকে যুবলীগ দেশের বিভিন্ন দূর্যোগ সংকটে সমাজকে সংগঠিত করে আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়ে আসছে। বিভিন্ন আন্দোলন-সংগ্রামে এই সংগঠনের নেতাকর্মীদের আত্মত্যাগও রয়েছে। যুবলীগ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আদর্শে দেশ গঠনে কাজ করবে। মোজাম্বিকে এম এ ইসলাম মিয়া ও জসিম উদ্দীনের নেতৃত্বে যুবলীগ ঐক্যবদ্ধ। তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দলের স্বার্থে কাজ করার আহ্বান জানাই।’

Scroll to Top