বন্ধুর বাইকে চড়ে ভোট দিতে এলেন দিল্লী

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে তিন কিলোমিটার দূর থেকে বন্ধুর মোটরসাইকেলে চড়ে কেন্দ্রে এসে ভোট দিলেন প্রতিবন্ধী দিল্লী কুমার তঞ্চঙ্গ্যা (৫০)।

বুধবার (৮ মে) সকাল সাড়ে ১১টায় আলিকদম উপজেলায় চম্পট পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে তিনি ভোট দেন।

দিল্লি কুমার তঞ্চঙ্গ্যা বলেন, ভোট কেন্দ্র থেকে তিন কিলোমিটার দূর থেকে কষ্ট করে এসে নাগরিক অধিকার প্রয়োগ করলাম। আমি খুব খুশি। ধন্যবাদ জানাই বন্ধু আনোয়ার হোসেনকে।

প্রতিবন্ধী দিল্লি কুমারের প্রতিবেশি ও বন্ধু আনোয়ার হোসেন বলেন, তার বাল্যবন্ধু আলিকদম সদর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড প্রভাত কারবারী পাড়া এলাকায় বসবাস করেন প্রতিবন্ধী দিল্লি কুমার তঞ্চঙ্গ্যা (৫০)। তিনিও ভোট দিবেন কিন্তু জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেন না। তাই কীভাবে ভোট কেন্দ্রে যাবেন চিন্তায় ছিলেন। মোবাইলে আমার সহযোগিতা চাইলেন ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য। আমিও রাজি হয়ে গেলাম।

বান্দরবান জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন দুজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন। আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে দুজন, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন করে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

বান্দরবান সদর উপজেলায় ৪৫টি কেন্দ্রে ৭১ হাজার ৪৪৪ জন ও আলীকদম উপজেলায় ২১টি কেন্দ্রে ৩২ হাজার ৮০৫ জন ভোটার রয়েছেন।

এদিকে, গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানে রুমা ও থানচি ব্যাংক ডাকাতি, অস্ত্র লুটের ঘটনার পর ওইসব এলাকায় যৌথ অভিযান চলমান থাকায় রুমা, থানচি ও রোয়াংছড়ি তিন উপজেলায় উপজেলা নির্বাচন স্থগিত করেছেন নির্বাচন কমিশন (ইসি)। দ্বিতীয় ধাপে ২১ মে লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top