বটতলী ইউপি উপনির্বাচন: চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

আনোয়ারা প্রতিনিধি : চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনের রেশ না কাটতেই হাওয়া বইছে অলীকূলের সম্রাট হযরত শাহ মোহছেন আউলিয়া (রহ.) এর পুণ্যভূমি বটতলী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের।

উপনির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিতে বটতলী ইউনিয়ন থেকে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তার মধ্যে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে তিনজনের বৈধ হয়। এদিকে মেহেবুব উদ্দিন চৌধুরীর মনোনয়ন বাতিল হয়।

শুক্রবার (৫ জুলাই) উপজেলা নির্বাচন অফিসের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হয়।

মনোনয়নপত্রে বৈধ পাওয়া চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মোহাম্মদ ফরিদ উদ্দিন, মেজবাহ উদ্দিন চৌধুরী সোহেল ও নুরুল আবছার।

এ বিষয়ে আনোয়ারা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আবু জাফর ছালেহ জানান, বটতলী ইউপি উপনির্বাচনে চার চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্রের মধ্যে তিনজনের বৈধ হয়েছে। বাকি একজনের মনোনয়ন বাতিল হয়েছে। তিনি চাইলে আপিল করতে পারবে নির্দিষ্ট সময়ে।

উল্লেখ্য, বটতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ মান্নান চৌধুরী ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করতে চেয়ারম্যানপদ থেকে পদত্যাগ করলে পদটি শূন্য হয়। পরে উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন ইসি৷ ঘোষিত তফশীল অনুযায়ী ৪ জুলাই মনোনয়নপত্র দাখিল। আজ ৫ জুলাই মনোনয়ন পত্র যাচাই-বাছাই ছিল। ১০ জুলাই প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন, ১১ জুলাই প্রতীক বরাদ্দ এবং ২৭ জুলাই ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

চাটগাঁ নিউজ/সাজ্জাদ/এসএ

Scroll to Top