বঙ্গবন্ধু টানেলে ফের দুর্ঘটনা, ক্ষতিগ্রস্ত সরঞ্জাম

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে ফের দুর্ঘটনা ঘটেছে। মুরগিবাহী ট্রাকের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে টানেলের ফ্রেম আর ফায়ার পয়েন্ট। তবে এতে কেউ হতাহত হয়নি।

বুধবার (১৭ জানুয়ারি) দিবাগত রাত ৩টা ১৯ মিনিটে এ দুর্ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ভোরে পতেঙ্গা প্রান্তে টানেলের অভ্যন্তরে এ দুর্ঘটনা ঘটেছে বলে পুলিশ ও টানেল কর্তৃপক্ষ জানিয়েছে।

সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, আনোয়ারা থেকে পতেঙ্গার দিকে যাচ্ছিল মুরগি বহনকারী ট্রাক (চট্ট মেট্রো ন-১১-৯৬৩১)। এ সময় টানেলের ভেতর একটি চাকা ফেটে যায় ট্রাকটির। ফলে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি ধাক্কা দেয় টানেলের গায়ে। এতে ক্ষতিগ্রস্ত হয় প্রায় ১৫ মিটার এলাকা। ভেঙে যায় ডেকোরেশন বোর্ড এবং নষ্ট হয় অগ্নিনির্বাপন সরঞ্জাম।

পতেঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) আনিসুল ইসলাম জানান, ভোর রাত সাড়ে তিনটার দিকে আনোয়ারা প্রান্ত থেকে বয়লার মুরগি বোঝাই একটি মিনি ট্রাক টানেলে প্রবেশ করে। পতেঙ্গা প্রান্ত দিয়ে বের হওয়ার পথের আরও অন্তঃত আধা কিলোমিটার ভেতরে দ্রুতগামী ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে টানেলের দেয়ালে ধাক্কা মারে। এতে টানেলের দেয়ালের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার পর গাড়িটি জব্দ করা হলেও চালকসহ কাউকে আটক করা যায়নি বলে তিনি জানান।

দুইদিন আগে মঙ্গলবার (১৬ জানুয়ারি) বঙ্গবন্ধু টানেল সড়কের আনোয়ারা প্রান্তে একটি মাইক্রোবাস উল্টে নৌবাহিনীর সদস্যসহ সাতজন আহত হন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top