বঙ্গবন্ধু টানেলে কার রেসিং, ৫ গাড়ি জব্দ

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে কার রেসিংয়ের ঘটনায় অবশেষে পাঁচটি গাড়ি জব্দ করেছে পুলিশ। এ সময় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গাড়িগুলো জব্দ করা হয়। কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন কোতোয়ালী থানার আলকরন রোডের আনসারুল হকের ছেলে মো. আশারাফুল হক (৩৫) ও বাকলিয়া তুলাতুলি এলাকার মরহুম হাজী সোলায়মান সওদাগরের ছেলে মো. এমরান উদ্দিন (২৪)।

ওসি বলেন, টানেল কর্তৃপক্ষের মামলা দায়েরের পর থেকে দোষীদের গ্রেপ্তার ও গাড়ি জব্দে কাজ শুরু করে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার হয়। এ সময় পাঁচটি গাড়ি জব্দ করা হয়েছে। বাকি দুইটি গাড়ি জব্দ করা হবে।

তিনি জানান, ইতিমধ্যে কার রেসিংয়ের ঘটনায় দায়ের হওয়া মামলার আসামিদের মধ্যে পাঁচজন আদালত থেকে জামিন নিয়েছেন।

২৯ অক্টোবর রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে কয়েকটি রেসিং কার নিয়ে টানেলে প্রবেশ করে কয়েকজন যুবক। তারা ভেতরে গাড়ি চালানোর সময় সর্বোচ্চ গতিসীমা লঙ্ঘন করে।

এ সময় তারা রেসিং, ওভারটেকিং ও বিপজ্জনকভাবে চালানোসহ যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। ১ নভেম্বর টানেল কর্তৃপক্ষ সড়ক পরিবহন আইনে কর্ণফুলী থানায় মামলা দায়ের করে।

Scroll to Top