প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে যে কথা হলো বিএনপির

চাটগাঁ নিউজ ডেস্ক : অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে নির্বাচন নিয়ে কোনো কথা হয়নি উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধান উপদেষ্টা মতবিনিময় করার জন্য আমাদের আমন্ত্রণ জানিয়েছেন। আমরা এসেছি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। নির্বাচন আয়োজন করতে একটা নির্দিষ্ট সময় লাগবে আমরা সেই সময় দিয়েছি।

সোমবার (১২ আগস্ট) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে তিনি একথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, প্রধান উপদেষ্টা মতবিনিময় করার জন্য আমাদের আমন্ত্রণ জানিয়েছে, আমরা এসেছি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র হত্যাকারী, গণবিরোধী যারা দীর্ঘ ১৫ বছর ক্ষমতা দখল করে এই দেশের মানুষের ওপর অত্যাচার নির্যাতন চালিয়েছে তাদের থেকে মুক্তি পেয়েছে দেশ। ছাত্র জনতার আন্দোলনে ফ্যাসিবাদ মুক্ত হয়েছে দেশ।

দেশের বর্তমান পরিস্থিতিতে কি কি করা যায় সে বিষয় নিয়ে আলোচনা করেছি ও আমাদের মতামত দিয়েছি। আমরা মনে করি এই সরকারকে সহায়তা করা প্রতিটি জনগণের দায়িত্ব, বলেন তিনি।

তিনি আরও বলেন, আজকে দুর্ভাগ্যজনক ভাবে বলতে হয় সেই মহলটি যারা বাংলাদেশের মানুষের অধিকার হরণ করেছে তারা আবার বিদেশে বসে গণজাগরণের যে বিজয় হয়েছে সেটাকে নস্যাৎ করার জন্য কাজ করছে। ছাত্র আন্দোলনের বিজয়কে প্রশ্নবিদ্ধ করার জন্য কাজ করছে।

আওয়ামী লীগ দেশের এতগুলো ছাত্র-জনতা, শিশুদের হত্যা করার পরে বিভিন্ন রকম কথা বলছে যা বাংলাদেশের মানুষের বিরুদ্ধে। আমরা মনে করি বর্তমান সরকার এই বিষয়ে পদক্ষেপ নিবে। সরকার রাজনৈতিক দলের সঙ্গে কথা বলবে কিন্তু কোন হত্যাকারী দলের সঙ্গে নয়। ছাত্র-জনগণের আন্দোলন, রাজনৈতিক দলগুলোর আন্দোলনের ফলে একটি মুক্ত পরিবেশে এই সরকার দায়িত্ব নেওয়ার পর এই প্রথম তারা আমাদের সঙ্গে বসেছেন। দেশের বর্তমান পরিস্থিতিতে কী কী করা যায়, সে বিষয়ে আমরা মতামত দিয়েছি। তারা আমাদের সঙ্গে শেয়ার করেছেন কী করতে যাচ্ছেন। এখন মনে করি, সরকারকে সহায়তা করা প্রতিটি দেশপ্রেমিক মানুষের একমাত্র কর্তব্য।

তিনি আরও বলেন, আজকে দুর্ভাগ্যজনকভাবে যারা বাংলাদেশের মানুষের অধিকার হরণ করে নিয়েছিল, তারা আবার বাইরে থেকে, বিদেশ থেকে, এখান থেকে পালিয়ে গিয়ে, ভারতে অবস্থান নিয়ে, সেখান থেকে বাংলাদেশে যে বিজয় অর্জন হয়েছে জনগণের, সে বিজয়কে নস্যাৎ করার জন্য আবার চক্রান্ত শুরু করেছে।

এর আগে, বিকেল ৪টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ড. ইউনূসের সাথে বৈঠক করে বিএনপি। বৈঠকে দলের স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ ও বেগম সেলিমা রহমান উপস্থিত আছেন।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top