পোশাককর্মীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

চাটগাঁ নিউজ ডেস্ক : নারী পোশাককর্মীকে ধর্ষণের অভিযোগে ইসমাইল হোসেন (৩৩) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

বুধবার (২৮ আগস্ট) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মো. জাকির হোসেন এ রায় দেন।

দণ্ডিত ইসমাইল হোসেন নগরীর বায়েজিদ বোস্তামী থানার ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

মামলার নথি পর্যালোচনা করে জানা যায়, ২০২০ সালের ৭ জুন সকালে বায়েজিদ বোস্তামী এলাকার স্টারশিপ নামে এক পোশাক কারখানা থেকে রাতের শিফট শেষ করে বাড়ি ফিরছিলেন ১৬ বছর বয়সী এক কিশোরী। ওইদিন সকালে বৃষ্টি হওয়ায় অক্সিজেনের কেডিএস গার্মেন্টসসংলগ্ন রেলবিটের পাশের একটি চায়ের দোকানে আশ্রয় নেন ওই কিশোরী। তখন কিশোরীকে একা পেয়ে ইসমাইল তার মুখ চেপে ধরে একটি বাসে নিয়ে ধর্ষণ করেন।

ইসমাইলকে সহযোগিতা করেন তুফান ও শাহজাহান নামে দুই যুবক। ধর্ষণের পর তারা ওই কিশোরীকে বাস থেকে ফেলে দেন। পরে বিষয়টি র‍্যাবকে জানালে তারা অভিযান চালিয়ে ইসমাইলকে গ্রেফতার করে। এরপর ভিকটিমের মা বাদী হয়ে ইসমাইলসহ তিন জনকে আসামি করে বায়েজিদ বোস্তামী থানায় মামলা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নিখিল কুমার নাথ জানান, মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর অভিযোগপত্র দাখিল করেন। ২০২২ সালের ৪ জানুয়ারি ইসমাইলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলায় পাঁচ জনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দেন। রায়ের সময় আসামি ইসমাইল আদালতে উপস্থিত ছিলেন। তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top