পেকুয়ায় শারদীয় দুর্গাপূজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সামাজিক সম্প্রীতি র্যালী ও আলোচনা সভা

পেকুয়া প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়ায় শুক্রবার থেকে শুরু হওয়া সনাতন ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সামাজিক সম্প্রীতি সমাবেশ ও একটি বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে পেকুয়া উপজেলা পরিষদ চত্বর থেকে র‍্যালীটি শুরু হয়ে পেকুয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।

এসময় উপজেলা পরিষদ মিলনায়তনে দুর্গাপূজার সময় পেকুয়া উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে একটি সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমার সভাপতিত্বে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আজিজুল হক আজু, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট কামাল হোসেন, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুমন বিশ্বাসসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন। এসময় বক্তারা পেকুয়া উপজেলায় সামাজিক সম্প্রীতি বজায় রাখতে সকল ধর্মের নেতাদের সহযোগিতা কামনা করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা বলেন, চলমান শারদীয় দুর্গাপূজায় পেকুয়া উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা প্রশাসন তৎপর রয়েছেন। এখানে পুলিশ আনসার স্কাউটসহ উপজেলা প্রশাসনের একটি টিম সার্বক্ষণিক মন্ডপে তদারকি করছেন। ইতিমধ্যেই সকল মন্ডপে সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে এবং সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে বলে জানান তিনি।

এ বছর উপজেলার ০৭টি ইউনিয়নের ৯টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে তারমধ্যে ৬টিতে প্রতিমা পূজা ও ৩টিতে ঘট পূজা অনুষ্ঠিত হচ্ছে।।

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুমন বিশ্বাস বলেন, ইতিমধ্যে আমাদের শারদী উৎসব শুরু হয়েছে, সুন্দরভাবে পূজা সম্পন্ন করতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

Scroll to Top