পেকুয়ায় ঘূর্ণিঝড় হামুন মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি

পেকুয়া প্রতিনিধি: পেকুয়ায় ঘূর্ণিঝড় হামুনের সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবেলার ব্যাপক প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন পেকুয়া। সকালে এ উপলক্ষে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমার সভাপতিত্বে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর হায়দার,  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আবু তাহের, সিপিপি উপজেলা ডেপুটি টিম লিডার আবুল কাশেম, প্রকৌশলী গিয়াসউদ্দিন, সদর সিপিপি টিম লিডার আবুল শামা শামিমসহ স্থানীয় ইউপি চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তা ও সিপিপি সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় ঘূর্ণিঝড় হামুন মোকাবেলায় মাইকিং, সাইক্লোন সেন্টার খোলা, নিরাপদ পানি, শুকনো খাবার ও মোমবাতি মজুদ সহ মেডিকেল টিম এবং কন্ট্রোল রুম খোলা হয়েছে বলে জানান ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা বলেন, ঘূর্ণিঝড় হামুন মোকাবিলায় পেকুয়া উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি হাতে নিয়েছে, ইতিমধ্যেই ১২১টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে ঝুকিপূর্ণ বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেয়া হচ্ছে। জনগণকে সচেতন করতে সিপিপি স্বেচ্ছাসেবক ও জনপ্রতিনিধিরা কাজ করছেন বলে জানান তিনি।

এদিকে জানা যায়, উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে সাগর বেষ্টিত মগনামা, উজানটিয়া, রাজাখালী ও সদর ইউনিয়নের বাসিন্দাদের এবং শিলখালীর পাহাড়ে ঝুকিপূর্ণ বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে নিয়ে যেতে সিপিপি স্বেচ্ছাসেবক, ফায়ার সার্ভিস ও পেকুয়া থানা পুলিশ কাজ করছেন৷ পেকুয়াসহ কক্সবাজারে ৬নং বিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

Scroll to Top