পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো ওয়ান স্টপ ইমার্জেন্সি সেন্টার

পেকুয়া প্রতিনিধি: দেশে উপজেলা পর্যায়ে প্রথম বারের মতো কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো ওয়ান স্টপ ইমার্জেন্সি সেন্টার

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরাতন ভবনে আধুনিক চিকিৎসা সেবায় যুক্ত হলো ওয়ান স্টপ ইমার্জেন্সি সেন্টার। এই ওয়ান স্টপ ইমার্জেন্সি সেন্টারের শুভ উদ্বোধন করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মহিউদ্দিন মাজেদ চৌধুরী।

এছাড়াও উদ্বোধনকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুম্পা ঘোষ, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মুজিবুর রহমান, মেডিকেল অফিসার ডাঃ আবু মাহমুদুল সাহেদ, ডাঃ শাহনাজ পারভীন, ডাক্তার পিয়াল পালসহ হাসপাতালের অন্যান্য  কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

হাসপাতাল সুত্রে জানা যায়, উপজেলা পর্যায়ে দেশে সরকারি স্বাস্থ্য সেবা মানুষের দোরগোঁড়ায় পৌঁছে দেয়ায় আরেক অনন্য যাত্রা হলো এই ওয়ান স্টপ ইমার্জেন্সি সেন্টারের মাধ্যমে। পেকুয়া উপজেলা সরকারি হাসপাতালে এক ছাদের নিচে দুই বেড এইচডিও, দুই বেড অবজারভেশন, এক বেড নিওনেটাল রিসাসিটেশন, আল্ট্রাসনোগ্রাফী, ব্লাড ট্রান্সফিউশন কর্ণার, মিনি মাইনর সার্জারী কর্ণার, ইসিজি কর্ণার, অটোমেটিক প্রেসার মেজার, প্যাথলজি স্যাম্পল কালেকশন বুথ সহ গর্ভবতী এবং সকল প্রকার দুর্ঘটনায় আহত রোগীর চিকিৎসার জন্য এই ওয়ান স্টপ ইমার্জেন্সি সেন্টার এর একাংশের সেবা চালু হলো।

এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মহিউদ্দিন মাজেদ চৌধুরী বলেন, এখন থেকে এই ওয়ান স্টপ ইমার্জেন্সি সেন্টারের একাংশের সেবা চালু হলো, আগামী জানুয়ারির শেষ দিকে এই সেবা কেন্দ্রের পুরোপুরি সুফল পাবে পেকুয়া, চকরিয়া, কুতুবদিয়া, বাঁশখালীও মহেশখালীর উপকূলীয় এলাকার মানুষ।

Scroll to Top