পুলিশী হেফাজতে মোস্তাকিমকে নির্যাতনের মামলা পিবিআইকে পুন:তদন্তের নির্দেশ

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামে কিডনি রোগীর ডায়ালাইসিস ফি বৃদ্ধির প্রতিবাদ করতে গিয়ে কারাগারে যাওয়া সেই মুস্তাকিম (২২) এর উপর পাঁচলাইশ থানায় পুলিশ হেফাজতে নির্যাতনের মামলা পিবিআইকে পুন:তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

পাঁচলাইশ থানার সাবেক ওসি নাজিম গং এর বিরুদ্ধে পুন: তদন্তের নির্দেশ দিয়েছেন চট্টগ্রামের বিজ্ঞ দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত আমিরুল ইসলাম এর আদালত।
বিষয়টি নিশ্চিত করে বাদী র আইনজীবী ও মানবাধিকার নেতা অ্যাডভোকেট জিয়া হাবিব আহসান বলেন-

চমেক হাসপাতালের সামনে কিডনী রোগীর স্বজন মোস্তাকিমকে নির্যাতনের ঘটনা প্রায় সকল প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচারিত হয়। মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন বিএইচআরএফ এর আইনী সহায়তায় দায়ের হলে মামলাটি এফআইআর ভুক্ত করে সিআইডি কে তদন্তের নির্দেশ দেন বিজ্ঞ মহানগর দায়রাজজ আমিরুল ইসলামের আদালত। তদানিন্তন পুলিশ কতৃপক্ষ এজাহারভূক্ত পুলিশ কর্মকর্তাদের কর্মস্থলে মাসের পর মাস অনুপস্থিত থাকা সত্বেও তাদের সাসপেন্ড করেনি। সিআইডি মামলা সঠিক ভাবে আসামিদের সংগঠিত অপরাধ তদন্ত না করে আসামীদের রক্ষা করতে একটি দায়সারা প্রতিবেদন দাখিল করে। বাদী পক্ষে মামলা পরিচালনাকারী মানবাধিকার আইনযোদ্ধাদের তদানিনন্তন সিএমপি কমিশনার কৃষ্ন পদ রায় তদানিন্তন এডিসি প্রসিকিউশনকে দিয়ে হুমকি ও চাপ সৃষ্টি করে। বাদী না রাজি দিলেও সিআইডি রিপোর্ট গ্রহন করেত মামলা খারিজ করে দেয়া হয়।

এর বিরুদ্ধে বাদী পক্ষে মানবাধিকার আইনবিদগণ রিভিশন দায়ের করলে আজ উক্ত আদালতে তা শুনানী শেষে বাদীর অভিযোগ পুন: তদন্তের জন্যে পিবিআই কে নির্দেশ দেন।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top