পিবিআই প্রধান চট্টগ্রাম জেলা পরিদর্শনে

সিপ্লাস ডেস্ক: পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রধান জনাব বনজ কুমার মজুমদার, বিপিএম(বার), পিপিএম, অ্যাডিশনাল আইজিপি  (১৮ নভেম্বর) তারিখ সকাল ১০ টার সময় চট্টগ্রাম জেলার পিবিআই কার্যালয় পরিদর্শন করেন।

এ সময় অ্যাডিশনাল আইজিপি মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন অ্যাডিশনাল ডিআইজি চট্টগ্রাম বিভাগ ও মেট্রো জনাব মোঃ মজিদ আলী, বিপিএম, পুলিশ সুপার, পিবিআই চট্টগ্রাম জেলা জনাব নাজমুল হাসান, পিপিএম-সেবা ও পিবিআই চট্টগ্রাম মেট্রোর সহকারী পুলিশ সুপার জনাব এ,কে,এম মহিউদ্দিন, পিপিএম (বার)।

অ্যাডিশনাল আইজিপি মহোদয় পিবিআই চট্টগ্রাম জেলা ইউনিট পরিদর্শনকালে অত্র ইউনিটের স্থাপনা পরিদর্শন করেন এবং পিবিআই চট্টগ্রাম জেলা ও চট্টগ্রাম মেট্রোর সকল অফিসার ও ফোর্সের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন। তিনি অফিসার ও ফোর্সের সার্বিক কল্যাণ ও তদন্তাধীন মামলা নিয়ে আলোচনা করেন।

আলোচনাকালে চট্টগ্রাম জেলা, চট্টগ্রাম মেট্রো, খাগড়াছড়ি ও রাঙ্গামাটি পার্বত্য জেলার তদন্তাধীন গুরুত্বপূর্ণ মামলা সমূহের তদন্ত সংক্রান্তে দিক নির্দেশনা প্রদান করেন। মামলার নির্ভুল তদন্ত, ফোর্সের শৃঙ্খলা, কল্যাণসহ নানাবিধ বিষয় আলোচনা করেন।

অ্যাডিশনাল আইজিপি মহোদয় বলেন, পিবিআই প্রতিষ্ঠিত হয়েছিল মামালার সঠিক ও নির্ভুল তদন্ত করার উদ্দেশ্যে। পিবিআই সারা দেশে চাপমুক্ত থেকে সঠিক তদন্ত করে আসছে। ফলে স্বল্প সময়েই পিবিআই মামলা তদন্তের ক্ষেত্রে জনগনের আস্থা অর্জন করতে সমর্থ হয়েছে। তিনি তদন্তকারী কর্মকর্তাদের সহ পিবিআই এর সকল সদস্যদেরকে জনগনের এই আস্থা ধরে রাখার জন্য আহবান জানান।

নিরপরাধ কেউ যেন হয়রানির স্বীকার না হন এবং ন্যায় বিচার হতে বঞ্চিত না হন সে বিষয়ে সতর্ক থাকা, দর্শনার্থী, নারী ও শিশু এবং ভিকটিমদের প্রতি আন্তরিক ও সহানুভুতিশীল হওয়ার জন্য বলেন। মামলা তদন্তে সততা, নিষ্ঠা, তদন্তের গুনগত মান ধরে রাখা এবং সঠিক ও নির্ভুল তদন্ত-রিপোর্ট প্রদান করা, ক্লুলেস মামলা সহ শিশু হত্যা মামলার রহস্য উদ্ঘাটনে বিশেষ গুরুত্বারোপ সহ তদন্তে দীর্ঘসূত্রিতা পরিহার করার নির্দেশ প্রদান করেন।

মতবিনিময় সভা শেষে তিনি অফিসের গুরুত্বপূর্ণ রেজিষ্টার সমূহ পর্যালোচনা করেন এবং রেজিষ্টার ও রেকর্ড রক্ষণাবেক্ষণে সর্বদা আন্তরিক থাকার নির্দেশ দেন।

উক্ত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন পিবিআই চট্টগ্রাম মেট্রোর পুঃ পরিদর্শক (প্রশাসন) জনাব কাজী এনায়েত কবির, চট্টগ্রাম জেলার পুঃ পরিদর্শক (প্রশাসন) জনাব মোঃ বাবুল আকতার, পুঃ পরিদর্শক (নিঃ) জনাব আবু জাফর মোঃ ওমর ফারুক, পুঃ পরিদর্শক (নিঃ) জনাব মোস্তাফিজুর রহমান, পুঃ পরিদর্শক (নিঃ) জনাব সুখেন্দ্র চন্দ্র, পুঃ পরিদর্শক (নিঃ) জনাব মর্জিনা আক্তার সহ পিবিআই চট্টগ্রাম জেলা ও মেট্রোর অন্যান্য অফিসারবৃন্দ।

Scroll to Top