পাহাড়ে পর্যটক অপহরণ চেষ্টা : নেপথ্যে ছাত্রলীগ নেতা 

চাটগাঁ নিউজ ডেস্ক: পার্বত্য অঞ্চল খাগড়াছড়িতে দুই পর্যটক ও তাদের গাড়ি চালককে অপহরণ চেষ্টার ঘটনায় রাঙামাটি কলেজ শাখার ছাত্রলীগের সাবেক এক নেতার নাম উঠে এসেছে। তার নাম আহমেদ ইমতিয়াজ রিয়াদ। সে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিল। একটি ব্যাংক একাউন্টের সূত্র ধরে তার নাম উঠে আসে।

গতকাল মঙ্গলবার এই ঘটনায় দীঘিনালা থানা মামলা দায়ের করা হয়েছে। ভুক্তভোগী এসএম নাহিদুজ্জামান বাদী হয়ে মঙ্গলবার মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাত ৮ ব্যক্তিকে আসামি করা হয়েছিল।

এজাহার সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে সাজেক থেকে ফেরার পথে দীঘিনালার জামতলী এলাকায় পৌঁছালে সকাল সাড়ে ৯টার দিকে কিছু অচেনা ব্যক্তি পর্যটকদের ব্যক্তিগত গাড়ি গতিরোধ করে। পরে রাস্তা থেকে একটু ভেতরে পাশ্ববর্তী করাত কলের পাশে নিয়ে মোবাইল, জাতীয় পরিচয়পত্র নিয়ে ফেলে।

এ সময় পকেটে থাকা ভুক্তভোগীরা ১০ হাজার টাকা অপহরণকারীদের হাতে দেয়। এ সময় তারা আমাদেরকে মারধর করে এবং প্রাণনাশের হুমকি দেয়। অপহরণকারীরা ৫০ লক্ষ টাকা দাবি করে।

এতো টাকা দিতে অসম্মতি জানালে অন্তত ২০ লক্ষ টাকা দিতে হবে বলে একটি ব্যাংক একাউন্ট দেয়। অপহরণকারীদের দেয়া ব্যাংক একাউন্টটি ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক (ইউসিবি) চন্দনাইশ শাখা।

ব্যাংকের একাউন্টটি সাবেক ছাত্রলীগ আহমেদ ইমতিয়াজ রিয়াদের নামে। বিষয়টি আমার এক স্বজনকে (মামা) জানায়। পরে পরিবারের পক্ষ থেকে খাগড়াছড়ির পুলিশ সুপারকে অবগত করে। আইনশৃঙ্খলাবাহিনীর তৎপরতা টের পেয়ে অপহরণকারীরা দুপুর দেড়টার দিকে আমাদের ছেড়ে দেয়। জিম্মিদশা থেকে বেরিয়ে তারা দ্রুত পুলিশ সুপারের কার্যালয়ে চলে আসি। ‘

এর আগে গতকাল খাগড়াছড়ি পুলিশের সুপারের কক্ষে ভুক্তভোগীরা মোবাইলে ইমতিয়াজ রিয়াদের ছবি দেখিয়ে বলেন ‘এই ভদ্রলোক ’ আমাদেরকে খুব টর্চার করেছে। তিনি আমার মোবাইলে তার ব্যাংক একাউন্ট নাম্বার টাইপ করে আমার রিলেটিভকে পাঠিয়েছে। ব্যাংক একাউন্ট নাম্বারের সূত্র ধরে আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে তার ছবি আমরা পেয়েছি।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া বলেছেন, মামলাটি রেকর্ড হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তাকে মূল ঘটনার জানার জন্য নির্দেশ দিয়েছি। এরপর আইনগত ব্যবস্থা নেব।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top