পরিবারতন্ত্র মুক্ত চেম্বার চান চট্টগ্রামের ব্যবসায়ীরা

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের ব্যবসায়ীদের সংগঠন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে পরিবারতন্ত্র থেকে মুক্ত করে নতুন কমিটি গঠনের দাবি তুলেছেন সাধারণ ব্যবসায়ীরা।

রোববার (১৮ আগস্ট) সকাল ১০টার দিকে নগরীর আগ্রাবাদে চিটাগাং চেম্বার ভবনের সামনে এই দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন তারা।

বিজিএমইএ’র সহ সভাপতি রাকিবুল আলম বলেন, বর্তমান পরিচালনা পর্ষদকে পদত্যাগ করে চেম্বারকে সংস্কার করতে হবে। পরিবারতন্ত্রের কবলে পড়ে চিটাগাং চেম্বার ব্যবসায়ীদের কথা বলতে পারেনি। ব্যবসায়ীরা যদি ঠিকভাবে ব্যবসা করতে না পারে তাহলে তারা দেশের অর্থনীতিতে অবদান রাখা তাদের জন্য কষ্টকর হয়ে যাবে।

চিটাগাং চেম্বার অব কমার্সকে ১৭ বছর ধরে স্বৈরশাসনের আজ্ঞাবহ করে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন মানববন্ধনে বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিকল্স ইমপোর্টার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের (বারভিডা) সাধারণ সম্পাদক হাবিবুর রহমান।

তিনি বলেন, স্বৈরশাসন ও পরিবারতন্ত্র দিয়ে সাধারণ ব্যবসায়ীদের ক্ষতিগ্রস্ত করা হয়েছে। আজ নির্যাতিত ও অবহেলিত ব্যবসায়ীরা একসাথে মিলিত হয়েছে। পরিবারতান্ত্রিক এ কমিটির সবাইকে পদত্যাগের দাবিতে। আমরা চাই, ব্যবসাবান্ধব চিটাগাং চেম্বারের ভূমিকা নিশ্চিত করতে নতুন কমিটি গঠনের করা হোক।

চেম্বার সদস্যদের ভোটের মাধ্যমেই চেম্বারের নেতৃত্ব দেওয়া কথা বলছেন চেম্বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি এসএম নুরুল হক। তিনি বলেন, চেম্বারকে সংস্কার করে মেম্বারশিপ সহজ করতে হবে। যারা চট্টগ্রামের ব্যবসায়ী আছেন তারা সদস্য হবেন। তারাই নির্বাচিত করবেন। আমরা চাই না পরিবারতন্ত্রের কবলে পড়ে চিটাগাং চেম্বার তার ঐতিহ্য নষ্ট করুক। চেম্বার সদস্যদের ভোটের মাধ্যমেই চেম্বারের নেতৃত্ব দেওয়া হোক।

সমাবেশে চেম্বারের জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, আবদুল মান্নান রানা, মাহবুব রানাসহ অনেক ব্যবসায়ীরা বক্তব্য প্রদান করেন। পাশাপাশি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চাকরিচ্যুত কর্মকর্তা-কর্মচারীরা তাদের ব্যানারে এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top