পরিচ্ছন্ন কার্যক্রমে বিশেষ ক্র্যাশ প্রোগ্রাম শুরু করেছে চসিক

চাটগাঁ নিউজ ডেস্ক : তিন দিনব্যাপী বিশেষ পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

রোববার (১৮ আগস্ট) সকালে নগরীর চকবাজার ওয়ার্ডের প্রবর্তক মোড়ে বড় নালা এবং আশপাশ শাখা নালাসমূহ পরিষ্কারের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমি জানান, প্রতিদিন দুটি করে ড্রেনে ক্র্যাশ প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামসহ পাঁচজন কর্মকর্তা এই কার্যক্রম মনিটরিং করছেন। এই কার্যক্রমে বিশেষ দল দুইভাগে বিভক্ত হয়ে এবং পাশ্ববর্তী দুটি ওয়ার্ড থেকে ৫০ জন করে পরিচ্ছন্ন-কর্মী যোগদান করছেন। সংশ্লিষ্ট জোন কর্মকর্তা বিষয়টি তদারকী করছেন।

রোববার শুলকবহর এবং চকবাজার ওয়ার্ডের নালা পরিষ্কার কার্যক্রম শুরু হয়েছে। শুলকবহর ওয়ার্ডের ক্র্যাশ প্রোগ্রামে পূর্ব ষোলশহর ওয়ার্ডের শ্রমিক এবং চকবাজার ওয়ার্ডের সঙ্গে বাগমনিরাম ওয়ার্ডের সেবকরা যোগ দিয়েছেন। বেলা ১১টায় শুরু হয়ে বেলা ৩টায় এই ক্র্যাশ প্রোগ্রাম শেষ হয়েছে। এছাড়াও অন্যান্য ওয়ার্ডের পরিচ্ছন্নতা কর্মীরা নিজের ওয়ার্ডের কার্যক্রম শেষে এই বিশেষ ক্র্যাশ প্রোগ্রামে যোগ দিচ্ছেন। কার্যক্রমে প্রকৌশল বিভাগ যান্ত্রিক সহায়তা করছে।

এ কার্যক্রমের অংশ হিসেবে সোমবার (১৯ আগস্ট) ১৬ নম্বর ওয়ার্ডের কাতালগঞ্জ এরিয়া বৌদ্ধ মন্দিরের সামনে কন্টেইনারের সামনে এবং ৮ নম্বর শোলকবহর ওয়ার্ড বিপ্লব উদ্যানের সামনে থেকে দুই নম্বর গেটের দিকে পরিচ্ছন্ন করা হবে। মঙ্গলবার ১০ ও ১১ নম্বর ওয়ার্ড সাগরিকা মোড় থেকে স্টেডিয়ামের দিকে বড় নালা এবং ৯ নম্বর ওয়ার্ডের অলংকার মোড় বড় নালা পরিষ্কার করা হবে। বুধবার ৬ নম্বর ওয়ার্ডে একলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে হোটেল জামান হয়ে বহদ্দারহাট পুকুরের দিকে নালা এবং ৭ নম্বর ওয়ার্ডের সামনে থেকে বিবিরহাট হইয়া আতুরার ডিপোর দিকে নালা পরিস্কার করা হবে।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top