পররাষ্ট্র মন্ত্রণালয়ে হাছান মাহমুদ, রাঙ্গুনিয়ায় উচ্ছ্বাস

রাঙ্গুনিয়া প্রতিনিধি: চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া, বোয়ালখালী আংশিক) আসন থেকে পর পর চারবার বিজয়ী ড. হাছান মাহমুদ পুনরায় মন্ত্রীসভায় স্থান পেয়েছেন।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে নবগঠিত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে এবং শপথ গ্রহণ করেছেন সাবেক এ তথ্যমন্ত্রী।

এদিকে গত বুধবার এমপি হিসেবে শপথ নেওয়ার পর মন্ত্রী হিসেবে ডাক পাওয়ার ঘোষণায় রাঙ্গুনিয়াজুড়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন দলীয় নেতা-কর্মীরা। বৃহস্পতিবার সকাল থেকেই সাধারণ মানুষের মাঝে মিস্টি বিতরণসহ নানা কর্মসূচি পালন করতে দেখা গেছে নেতাকর্মীদের।

এদিন বিকালে রাঙ্গুনিয়া পৌরসভা যুবলীগের উদ্যোগে ড. হাছান মাহমুদকে মন্ত্রীসভায় স্থান দেওয়ায় সাধারণ মানুষের মাঝে মিস্টি বিতরণ করা হয়। উপজেলা সদরের ইছাখালী এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন পৌর যুবলীগের সভাপতি সিরাজুল ইসলাম। সাধারণ সম্পাদক এহসান হাবিবের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উত্তর জেলা আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন পৌর আওয়ামী লীগ নেতা মো. সামশুদ্দিন। উপস্থিত ছিলেন পৌর যুবলীগ নেতা মো. জাহেদ, আবদুল আওয়াল, খোরশেদ আলম, মো. সাইফুদ্দিন, মো. সালাউদ্দিনসহ বিভিন্ন স্তরের নেতাকর্মী।

নেতাকর্মীরা ড. হাছান মাহমুদকে তৃতীয়বারের মতো মন্ত্রীসভায় স্থান দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং চতুর্থবারের মতো উনাকে এমপি নির্বাচিত করায় রাঙ্গুনিয়ার আপামর জনসাধারণকেও ধন্যবাদ জানান। উনার হাত ধরে একসময়ের অবহেলিত রাঙ্গুনিয়া এখন আধুনিকতার ছোঁয়া পেয়েছে, ভবিষ্যতেও উনার হাত ধরে স্মার্ট রাঙ্গুনিয়া হিসেবে গড়ে ওঠবে এ জনপদ, সেই প্রত্যাশা করেন নেতাকর্মীরা।

এসময় স্থানীয় দোকানদার, পথচারী, ভ্রাম্যমাণ দোকানি, গাড়ির ড্রাইভার ও যাত্রীসহ সর্ব সাধারণের মাঝে মিস্টি বিতরণ করা হয়।

উল্লেখ্য, পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ একাদশ সংসদ নির্বাচনে জয়ী হয়ে তিনি তথ্যমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন। এর আগে তিনি বন ও পরিবেশ মন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top