পদত্যাগ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীওয়াল

আন্তর্জাতিক ডেস্ক : আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগপত্র জমা দেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, দিল্লির আবগারি মামলায় ইডির হাতে গ্রেফতার হওয়ার পরে জামিনে মুক্তি পাওয়ার চার দিন পরে নাটকীয়ভাবে পদত্যাগ করলেন তিনি।

মঙ্গলবার বিকেলে দিল্লির উপরাজ্যপাল ভিকে সাক্সেনার সঙ্গে দেখা করে নিজের পদত্যাগপত্র জমা দেন কেজরীওয়াল। এ সময় তার সাথে তার উত্তরসূরি অতীশি এবং সাবেক ডেপুটি মনীশ সিসোদিয়া ছিলেন।

এর আগে আম আদমি পার্টি জানায়, পরিষদীয় বৈঠকের পর নতুন মুখ্যমন্ত্রী হিসাবে অতিশী মারলেনার নাম ঘোষণা করেছেন অরবিন্দ কেজরীওয়াল। তিনি পরবর্তী নির্বাচন পর্যন্ত এ পদে দায়িত্ব পালন করবেন। আগামী বছরের ফেব্রুয়ারি মাসে বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে। তবে কেজরিওয়াল আগাম নির্বাচনের আহ্বান জানিয়েছেন।

গত রোববার জামিনে মুক্তি পাওয়ার দু’দিন পর অরবিন্দ কেজরিওয়াল পদত্যাগের ঘোষণা দেন। যিনি মদ নীতির মামলায় দুর্নীতি এবং অর্থ-পাচারের অভিযোগকে দৃঢ়ভাবে অস্বীকার করেন এবং বিজেপির বিরুদ্ধে তাকে ফাঁসানোর জন্য অভিযুক্ত করেছেন। তিনি ঘোষণা করেন “জনতার আদালত থেকে ন্যায়বিচার” না পাওয়া পর্যন্ত তিনি জাতীয় রাজধানী শাসন করবেন না।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top