পতেঙ্গায় প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে পাইলট নিহত

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গায এলাকায় একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত ঘটনায় অসীম জাওয়াদ নামে একজন পাইলট নিহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা পর আহত দুই পাইলটকে পতেঙ্গায় বানৌজা ঈশা খাঁ হাসপাতালে  নেয়া হলে দুপুর সাড়ে ১২টায় তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বন্দর জোনের উপকমিশনার শাকিলা সোলতানা।

তিনি জানান, প্রশিক্ষণ বিমান হয়ে দুই পাইলট আহত হয়। তারা প্যারাসুটে নামতে সক্ষম হয়েছেন। নামতে গিয়ে তারা আহত হয়েছেন। পরে হাসপাতালে নেয়ার পর একজন পাইলট মারা যান।

সিএমপি পুলিশের পক্ষ থেকে বলা হয়, পতেঙ্গা থানাধীন জহুরুল হক ঘাঁটির বাংলাদেশ বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান (YAK-130, RUSSIAN) যান্ত্রিক ত্রুটির কারনে বিধ্বস্ত হয়ে চট্টগ্রাম বোট ক্লাব এর নিকটে ১১ নং ঘাটের নতুন পতেঙ্গা টার্মিনালের বিপরীত পাশে এইচ এম স্টিল ফ্যাক্টরির সামনে কর্নফুলী নদীতে পাড়ে তলিয়ে যায়।

আহত দুইজন পাইলটের মধ্যে উইং কমান্ডার সুহান, যিনি আহত অবস্থায় জহুরুল হক ঘাটির মেডিকেল স্কোয়ার্ডন (SQN) তে চিকিৎসারত আছেন এবং স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ গুরতর আহত অবস্থায় বিএনএস পতেঙ্গা হাসপাতাল, বিএনএস ইসা খাঁ তে চিকিৎসারত অবস্থায় দুপুর সাড়ে ১২টার দিকে মৃত্যুবরণ করেন।

এদিকে বিমান বাহিনীর সূত্রে জানা গেছে, জানা যায়, বিমানবাহিনীর -ইয়াক-১৩০ ট্রেনিং ফাইটার বিমানটি পতেঙ্গা এলাকায় বিধ্বস্ত হয়৷ সেটি খুঁজতে ডুবুরি, ফায়ার ফাইটার, বন্দরে অবস্থানরত জাহাজের নাবিকরা কাজ করছেন।

আইএসপিআর জানায়, বাংলাদেশ বিমানবাহিনীর একটি ইয়াক-১৩০ প্রশিক্ষণ যুদ্ধবিমান যান্ত্রিক ত্রুটির কারণে চট্টগ্রামের পতেঙ্গায় দুর্ঘটনায় পড়ে। বিমানের দুজন পাইলটকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে একজনকে সিএমএইচ এ ভর্তি করা হয়েছে।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top