নৌকার মতবিনিময় বলে মিথ্যা পোষ্ট করায় জরিমানা

লোহাগাড়া প্রতিনিধি: চট্টগ্রামের লোহাগাড়ার আমিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে খুশি করতে পরিষদে বসে সামাজিক যোগাযোগ মাধ্যমে পুরানো ছবিকে পরিষদে নৌকার মত বিনিময় বলে মিথ্য পোস্ট করার দায়ে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

সহকারী রিটার্নিং কর্মকর্তার নির্দেশে শনিবার (২৩ ডিসেম্বর) বিকালে লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে রায়হান উদ্দিন নামে নৌকার সমর্থকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল বলেন, রায়হান উদ্দিন নামে এক যুবক আমিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে খুশি করতে পূর্বের একটি ছবি নৌকা প্রতীকের সমর্থনে এলাকার মুরব্বিদের নিয়ে মতবিনিময় বলে নিজের ফেসবুক আইডিতে পোস্ট করেন। বিষয়টি নজরে আসলে সাথে সাথে ইউনিয়ন পরিষদে উপস্থিত হই। সেখানে এধরণের কোন মতবিনিময় সভা চলমান ছিলো না। কিন্তু যিনি পোস্ট করেন তাঁকে পরিষদে চেয়ারম্যান এস এম ইউনুস এর সাথে পাওয়া যায়।

পোস্টের বিষয় রায়হানকে জিজ্ঞাসা করা হলে, তিনি ভ্রাম্যমাণ আদালতের কাছে নিজের দোষ স্বীকার করেন। তাই সংসদ নির্বাচনে নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের দায়ে, রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় রায়হান উদ্দিনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং উক্ত পোস্ট ডিলিট করে দেওয়া হয়। সে লিখিত স্বীকারোক্তি দিয়েছে এবং ভবিষ্যতে এই ধরনের কাজ করবে না অঙ্গীকার প্রদান করেন।

Scroll to Top