নেপালকে উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

চাটগাঁ নিউজ ডেস্ক : স্বাগতিক নেপালকে ৪-১ ব্যবধানে উড়িয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল বাংলাদেশ। এ নিয়ে টুর্নামেন্টের চতুর্থবারের মতো ফাইনালে খেললেও এই প্রথম শিরোপা জিতল যুবারা।

টুর্নামেন্টের এর আগের আসরে ২০২২ সালে ফাইনালে ভারতের কাছে হেরেছিল বাংলাদেশ। তবে এবার সেমিতে সেই ভারতকেই টাইব্রেকারে হারিয়ে ফাইনালে ওঠে যুবারা এবং স্বাগতিকদের হারিয়ে শেষ পর্যন্তও জিতল শিরোপাটাও।

গ্রুপপর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশকে ২-১ ব্যবধানে হারিয়েছিল নেপাল। তবে শিরোপা লড়াইয়ের ম্যাচে এবার বাংলাদেশের যুবাদের কাছে পাত্তাই পেল না স্বাগতিক দলটি। জোড়া গোল করেছেন মিরাজুল ইসলাম এবং একটি করে করেছেন রাব্বি ও পিয়াস।

কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে ম্যাচের প্রথমার্ধের শেষদিকে এসে মিরাজুল ইসলামের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ১-০ ব্যবধান নিয়েই পরে বিরতিতে যায় দল দুটি। পরের ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরু দিকে ৫৫তম মিনিটে আরও একটি গোল করেন মিরাজুল।

৭০তম মিনিটে সতীর্থদের পাস পেয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে দারুণ এক শটে ব্যবধান তিনগুন করেন রাব্বি হোসেন রাহুল। এর মিনিট আটেক পরে স্বামীর তামাংয়ের নৈপুণ্যে একটি গোল শোধ করে স্বাগতিকরা। ম্যাচের শেষ ১০ মিনিট বাকি থাকতে তাই স্কোরলাইন দাঁড়ায় ৩-১ ব্যবধানের। সহজ জয়ের দিকেই এগোচ্ছিল বাংলাদেশ। তবে যোগ করা সময়ে ৯০+৬ মিনিটে গোল করে নেপালের হারে শেষ পেরেকটিও মেরে দেন পিয়াস আহমেদ নোভা। শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে দাপুটে জয়ে শিরোপা উঁচিয়ে ধরে মারুফুল হকের দলটি।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top