নুরুল হক ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতার ৭তম মৃত্যু বার্ষিকীতে স্মরণসভা

বোয়ালখালী প্রতিনিধি: বোয়ালখালী হাজী মোঃ নুরুল হক ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা হাজী মোঃ নুরুল হক সওদাগরের ৭ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা, মিলাদ ও দোয়া মাহফিল এবং কোরআন খতম অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে বোয়ালখালী হাজী মোঃ নুরুল হক ডিগ্রি কলেজ মিলনায়তনে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা আখতারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, কলেজ গভণিং বডি,র সভাপতি মোঃ এনামুল হক।

প্রভাষক গিয়াস উদ্দিন চৌধুরী,র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, স্ট্যান্ডার্ড ব্যাংকের পরিচালক ও প্রতিষ্ঠাতা সদস্য  মোঃ জাহেদুল হক,, বিদ্যোৎসাহী সদস্য বাদল চন্দ্র দাশ,সরকারি হাজি মুহাম্মদ মহসীন কলেজের অধ্যাপক আবুল হোসাইন,হিতৈষ সদস্য মোঃ জসিমুল হক,দাতা সদস্য নাঈমুল হক রেজা,সরকারি হাজি মুহাম্মদ মহসীন কলেজের অধ্যাপক  ড. মোঃ ইউছুপ, অভিভাবক সদস্য মোঃ মুছা প্রমূখ।

এছাড়াও কলেজের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তব্যে বক্তারা বলেন, তিনি একজন সমাজসেবক, দানবীর ও শিক্ষানুরাগী ছিলেন। তাই ১৯৯২ সনে এলাকার মানুষের কথা চিন্তা করে কলেজটি প্রতিষ্ঠিত করেন। এতে উপজেলার বেশ কয়েকটি গ্রামের ছাত্র-ছাত্রীরা এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষা গ্রহণ করতে পারছেন এবং শিক্ষাগ্রহণ করে দেশ বিদেশে বিভিন্ন ভালো অবস্থানে রয়েছেন। অবহেলিত এলাকায় শিক্ষার মানোন্নয়নে তিনি শিক্ষার ফুল ফুটিয়ে গেছেন। এখানে কলেজটি প্রতিষ্ঠা হওয়ার কারণে শিক্ষার্থীরা পড়ালেখা করে সমাজের বিভিন্ন স্থানে প্রতিষ্ঠিত হয়েছেন।

সভা শেষে মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মৌলানা আজিজ উল্লাহ।

Scroll to Top