নিহত তিন পোশাক শ্রমিকের পরিবারকে বিজিএমইএ’র আর্থিক সহায়তা

সিপ্লাস ডেস্ক: সাম্প্রতিক সময়ে বেতন বাড়ানোসহ বিভিন্ন দাবি আদায়ে আন্দোলনে নেমে নিহত তিন পোশাকশ্রমিকের পরিবারের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

শনিবার (১১ নভেম্বর) বিজিএমইএ কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে মৃত্যুবরণকারী আঞ্জুয়ারা খাতুন, রাসেল হাওলাদার ও মো. ইমরানের পরিবারের কাছে আর্থিক সহায়তার চেক তুলে দেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

এসময় অনুষ্ঠানে বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, পরিচালক ইনামুল হক খান (বাবলু) ও পরিচালক হারুন অর রশীদ উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, তৈরি পোশাকশিল্পকে আজকের সম্মানজনক অবস্থানে নিয়ে আসার পেছনে লাখো লাখো পোশাকশ্রমিকের অমূল্য অবদান রয়েছে।

তিনি পোশাকখাতে শ্রমিকদের কল্যাণের ওপর জোর দিয়ে বলেন, শিল্প ও শ্রমিক একে অপরের পরিপূরক। শিল্প ভালো থাকলে শ্রমিক ভালো থাকবে। তিনি শ্রমিক ও উদ্যোক্তা মিলে একসঙ্গে শিল্পকে এগিয়ে নেওয়ার জন্য আহ্বান জানান।

আমাদের তৈরি পোশাকশিল্পের সাফল্যে প্রতিটি শ্রমিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আমাদের কাছে শ্রমিকদের কল্যাণ সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং তাদের অধিকার ও স্বার্থ সমুন্নত রাখতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

দেশের অর্থনৈতিক উন্নয়নে পোশাকশিল্পের তাৎপর্য তুলে ধরে তিনি বলেন, পোশাকশিল্প বাংলাদেশের বৃহত্তম রপ্তানি আয়ের খাত হওয়ার পাশাপাশি লাখ লাখ শ্রমিক ও তাদের পরিবারদের জন্য জীবন-জীবিকার প্রধানতম উৎস হিসেবে ভূমিকা পালন করছে।

Scroll to Top