নির্বাচনকে সামনে রেখে ছাত্রলীগের জেলাভিত্তিক সমন্বয়ক টিম গঠিত

নিজস্ব প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রাম বিভাগের জেলা ভিত্তিক নির্বাচন পরিচালনা ও সমন্বয়ক কমিটি গঠন করেছে ছাত্রলীগ। যেখানে চট্টগ্রাম মহানগর সহ প্রতিটি জেলায় দুজন করে কেন্দ্রীয় নেতা এই সমন্বয়কের দায়িত্বপালন করবেন।

শনিবার (২ ডিসেম্বর) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক নোটিশ থেকে এই তথ্য জানা যায়। যেখানে, চট্টগ্রাম মহানগর থেকে সমন্বয়ক হিসেবে দায়িত্বে আছেন বাংলাদেশ ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাফওয়ান চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক, মুজিবুল বাশার।

চট্টগ্রাম উত্তর জেলার দায়িত্বে আছেন, কৃষিশিক্ষা সম্পাদক মোঃ হোসেন, উপ-আপ্যায়ন সম্পাদক মোঃ ফারুক উদ্দিন, উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সায়েম তালুকদার।

চট্টগ্রাম দক্ষিণ জেলার দায়িত্বে আছেন, উপ-আপ্যায়ন সম্পাদক ইরফান হোসেন, উপ-ছাত্রবৃত্তি সম্পাদক আরাফাত হোসেন চৌধুরী।

কক্সবাজার জেলার দায়িত্বে আছেন, পাঠাগার সম্পাদক সানজিনা ইয়াসমিন, উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক সাইমন ইসলাম বাপ্পি, উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক আবছার হাসান।

রাঙামাটি জেলার দায়িত্বে আছেন, উপ-তথ্য ও গবেষণা সম্পাদক আমির হোসেন খসরু, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক অর্কপল তালুকদার।

বান্দরবান জেলার দায়িত্বে আছেন, উপ-নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক ইসরাত জাহান নূর ইভা, সদস্য তাবিয়া জামান অর্পি।

এর আগে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান গণমাধ্যমকে জানান, শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী নৌকার প্রার্থীদের বিজয়ী করতে বাংলাদেশ ছাত্রলীগ কাজ করবে। ছাত্রলীগের কেউ তার সিদ্ধান্তের বাইরে গেলে তাদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত নৌকা প্রার্থীর পক্ষে যেসব ছাত্রলীগের নেতাকর্মীরা কাজ করবেনা তাদের প্রতি কঠোর হবার কথাও জানান তিনি।

আসন্ন নির্বাচনে চট্টগ্রাম মহানগরের দায়িত্বপ্রাপ্ত সমন্বয়ক কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মুজিবুল বাশার চাটগাঁ নিউজকে বলেন, ইতোমধ্যে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান নির্দেশ দিয়েছেন জননেত্রী শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে ছাত্রলীগের সবাইকে একযোগে কাজ করার জন্য এবং নৌকার বিজয় সুনিশ্চিত করে ঘরে ফেরার জন্য। সেই লক্ষ্যেই কাজ করবে আমাদের এই সমন্বয়ক টিম। এছাড়া ছাত্রলীগের নেতাকর্মীরা কিভাবে নির্বাচনে কাজ করছে তা মনিটরিং করায় হচ্ছে আমাদের কাজ।

পাশাপাশি কেন্দ্রীয় ছাত্রলীগের এই নেতা আরো বলেন, আমাদের দায়িত্ব হবে ‘ছাত্রলীগের নেতাকর্মীদের সার্বিক কর্মকান্ড পরিচালনা, আচরণবিধি মোতাবেক নির্বাচনী প্রচারণা, কেন্দ্রভিত্তিক টিম গঠন প্রক্রিয়া তত্ত্বাবধান ও প্রশিক্ষণ দান, সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি করতে দিকনির্দেশনা ও সুপারিশ প্রদান’।

উল্লেখ্য, আগামীকাল রবিবার (৩ ডিসেম্বর) বিকাল ৩ টায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই উপলক্ষে দেশের সবগুলোর জেলার জেলাভিত্তিক সমন্বয়ক টিমের এক জরুরি সভার আহবান করেছে সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

Scroll to Top