নিরাপদ সড়ক দিবসে পর্যটন নগরী রাঙামাটিতে র্যালী আলোচনা সভা

রাঙামাটি প্রতিনিধি: “আইন মেনে সড়কে চলি,স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্যে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালনে পর্যটন নগরী রাঙামাটি শহরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২২ অক্টোবর) সকালে রাঙামাটি জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যৌথ উদ্যোগে শহরের হ্যাপির মোড় এলাকা থেকে বর্নাঢ্য ‌র‌্যালি শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে বেলুন উড়িয়ে এই দিবসের উদ্বোধন করা হয়।

পরে রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নিরাপদ সড়ক নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার জাহেদুল ইসলাম, রাঙামাটি প্রেসক্লাবের সাধারন সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি বিআরটিএ’র সহকারী পরিচালক মো. উসমান সরওয়ার আলম, মোটরযান পরিদর্শক মো. সালাহ উদ্দিনসহ সরকারী বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, বিভিন্ন যানবাহন সমিতির নেতৃবৃন্দ, সুশীল সমাজের ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উক্ত আলোচনা সভা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা রাঙামাটি শহরকে অন্যতম ব্যস্ততম পর্যটন নগরী উল্লেখ করে বলেন, সাম্প্রতিক সময়ে শহরে ব্যাপক হারে অটোরিক্সা বৃদ্ধি হয়েছে এতে করে শহরে যানজটসহ দূর্ঘটনার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এই ধরনের পরিস্থিতি থেকে পরিত্রাণে রাঙামাটি শহরের ফুটপাত দখলমুক্ত করে রাস্তার পরিধি বৃদ্ধি করার পাশাপাশি অটো চালকদের পর্যটক বান্ধব প্রশিক্ষনের দাবি জানিয়েছেন।

Scroll to Top