নিখোঁজের ৩ দিন পর পরিত্যক্ত ডোবায় মিলল শিশুর লাশ

সীতাকুণ্ড প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ডে নিখোঁজের ৩ দিন পর ডোবা থেকে সোলতান (৩) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (২৮ জুন) বিকাল তিনটার দিকে উপজেলার কুমিরা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

জানা যায়, গত মঙ্গলবার (২৫ জুন) সকালে শাহাবউদ্দিন নামে এক মাছ বিক্রেতা তার দুই ছেলেকে নিয়ে কুমিরা বাজারে মাছ বিক্রি করছিলেন। এসময় হঠাৎ তার তিন বছর বয়সী ছেলে সোলতান উধাও হয়ে যায়। এরপর থেকে শাহাবুদ্দিন বিভিন্ন স্থানে ছেলেকে খোঁজাখুঁজি করে না পেয়ে এলাকায় মাইকিং করেন। শুক্রবার দুপুর ১২টার দিকে ছোট কুমিরা এলাকায় শওকত চৌধুরীর বাড়ির পাশের একটি পরিত্যক্ত ডোবায় শিশুর লাশ ভাসতে দেখে স্থানীয়রা প্রশাসনকে খবর দেন। পরে বিকাল তিনটার দিকে সীতাকুণ্ড থানার পুলিশ পরিদর্শক (এসআই) আমিরুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ডোবা থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করে।

নিহত শিশু সোলতানের পিতা শাহবউদ্দিন বলেন, কয়েকমাস আগে আমার স্ত্রী ক্যান্সারে মারা যায়। আমি তিন সন্তানকে আগলে রেখেছিলাম। আমার মেঝ ছেলেকে কে বা কারা মেরে ফেলেছে বুঝতে পারছিনা।

স্থানীয় ইউপি সদস্য মো. খোরশেদ আলম জানান, তিনদিন ধরে এই শিশুটি নিখোঁজ ছিল। শাহাবউদ্দিন একজন গরিব ভ্রম্যমাণ মাছ বিক্রেতা। তার ছেলে কিভাবে মারা গেছে বুঝতে পারছি না। একটি পরিত্যক্ত ডোবায় শিশুটির লাশ পাওয়া গেছে।

এসআই আমিরুল ইসলাম বলেন, ডোবা থেকে উদ্ধার হওয়া শিশুটির লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে লাশ থানায় নেওয়া হয়েছে। শরীর আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে।

শাহাবউদ্দিনের বাড়ি কুমিল্লার হোমনা থানায়। সে দীর্ঘদিন ধরে ইসলামি বিশ্ববিদ্যালয় এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন।

চাটগাঁ নিউজ/দুলু/এসএ

Scroll to Top