নাসিমন ভবনের বিএনপি অফিসে দফায় দফায় ছাত্র-যুবলীগের হামলা-আগুন

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের কাজীর দেউড়ির নূর আহমদ সড়কের মহানগর বিএনপি কার্যালয় নাসিমন ভবনে দফায় দফায় হামলা চালিয়ে ব্হাযাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে ছাত্রলীগ যুবলীগ সন্ত্রাসীরা।

সম্প্রতি সময়ে বিএনপির কোন রাজনৈতিক কর্মকাণ্ড না থাকলেও কোটা আন্দোলনতে কেন্দ্র করে সরকার দলীয় নেতাকর্মীদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে নেতাকর্মীবিহীন বিএনপি কার্যালয়।

আজ রবিবার (৪ আগষ্ট) বেলা দেড়টায় পুলিশ বেষ্টিত হয়ে ৩০/৪০ জনের অস্ত্রধারী সন্ত্রাসী অতর্কিত নাসিমন ভবনে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় পুলিশ নীরবতা পালন করতে দেখা যায়। পরে বিএনপির দলীয় ব্যানার ছিঁড়ে তাতে আগুন ধরিয়ে দেয়।
বেলা ৫টার দিকে ৫০ জনের সন্ত্রাসী জয়বাংলা শ্লোগান দিয়ে আবারও বিএনপি অফিসে এবং পাশবর্তি মসজিদ ও ভবনে হামলা করে। এসময় মসজিদে আছরের নামজ পড়ছিল মুসল্লিরা। সেখানে সন্ত্রাসী ইটপাটকে মারে। ব্যাপক ককটেল ফাটায়। এতে পুরো
আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে তারা ভবনে অগুন ধরিয় দেয়।

নাসিমন ভবনের একজন সরকারী কর্মকর্তা জানান, এখানে শুধু বিএনপি অফিস নয়।বাংলাদেশ ওয়াক্‌ফ প্রশাসকের চট্টগ্রাম বিভাগের কার্যালয় এটি। এই ভবনে কর্মকর্তা কর্মচারীদের পরিবার সহ সাংবাদিক আইজীবীদের অফিস ও বাসা রয়েছে। সন্ত্রাসী হামলায় ও আগুনে এসব পরিবার এক প্রকার জিম্মি হয়ে আছে দীর্ঘদিন।

নগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা ইদ্রিস আলীবলেন, ছাত্রলীগ, যুবলীগের কর্মীরা কার্যালয়ের ভেতরে প্রবেশ করে হামলা ভাঙচুর ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। তাদের সঙ্গে বেশ কয়েকজন পুলিশ সদস্যও ছিলো। তারা কোন বাধা দেননি।

এ ব্যাপারে জানতে সিএমপির কোতোয়ালী ওবায়দুল হকের সরকারী মোবাইল ফোনে বার বার ফোন দিয়েও পাওয়া যায়নি।

উল্লেখ্য- শনিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর নাছির, নগর বিএনপির সাবেক আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও বর্তমান আহ্বায়ক এরশাদ উল্ল্যাহর বাসভবনে হামলা করে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনার জন্যও বিএনপির পক্ষ থেকে সরকারদলীয় নেতাকর্মীদের দায়ী করা হয়।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top