নামিবিয়াকে উড়িয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপ

চাটগাঁ নিউজ ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে ছুটে চলেছে অস্ট্রেলিয়ার জয়রথ। টানা তিন জয়ে সুপার এইট নিশ্চিত করেছে অজিরা। ক্যাঙ্গারুদের সবশেষ শিকার নামিবিয়া। আজ ভোরে অ্যান্টিগায় পুঁচকে প্রতিপক্ষকে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

আগে ব্যাটিংয়ে নেমে অ্যাডাম জাম্পার ঘূর্ণিতে মাত্র ৭২ রানে অলআউট হয় নামিবিয়া। সহজ লক্ষ্যের জবাবে ১ উইকেট হারিয়ে ৮৬ বল হাতে রেখে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে দলীয় ২১ রানে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। ডেভিড ভিসার করা দ্বিতীয় ওভারের ৪র্থ বলে সাজঘরে ফেরেন ৮ বলে ৩ চার ও ১ ছক্কায় ২০ রান করা ডেভিড ওয়ার্নার। শুরুর ধাক্কা সামলে ৫৩ রানের অপরাজিত জুটিতে জয় নিয়েই মাঠ ছাড়েন ট্রাভিস হেড ও অধিনায়ক মিচেল মার্শ। দুই ব্যাটারের ঝড়ো ইনিংসে ৫.৪ ওভারেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। অর্থাৎ, পাওয়ার প্লেতে জয় নিশ্চিত করেছে অজিরা। ১৭ বলে ৫ চার ও ২ ছক্কায় ৩৪* রান করেন হেড। ৯ বলে ৩ চার ও ১ ছক্কায় ১৮ রানে অপরাজিত থাকেন মিচেল মার্শ।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামা নামিবিয়া ধসের মুখে পড়ে। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দলটির ইনিংসে সর্বোচ্চ ৩৬ রান করেন  অধিনায়ক জেরহার্ড এরাসমাস। ৪৩ বলের ইনিংসটি ৪ চার ও ১ ছক্কায় সাজান তিনি। এছাড়া ওপেনার মাইকেল ভ্যান লিঙ্গেন ১০ রান করেন। বাকিদের কেউ ছুঁতে পারেননি দুই অঙ্কের কোঠা।

নামিবিয়ার ইনিংসে ধস নামানো বোলার অ্যাডাম জাম্পা। ৪ ওভারে মাত্র ১২ রানের খরচায় ৪ উইকেট নেওয়া এই লেগস্পিনার ম্যাচসেরা হন। দুটি করে উইকেট নেন জশ হ্যাজলউড এবং মার্কাস স্টয়নিস। একটি করে উইকেট পান প্যাট কামিন্স ও নাথান এলিস।

টানা তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপ থেকে সুপার এইট নিশ্চিত করলো অস্ট্রেলিয়া। গ্রুপ টেবিলের দুইয়ে স্কটল্যান্ড। ৩ ম্যাচে ৫ পয়েন্ট স্কটিশদের। জায়ান্ট ইংল্যান্ড রয়েছে চার নম্বরে। ২ ম্যাচে ১ পয়েন্ট ইংলিশদের।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top