নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবি-বিজিপি পতাকা বৈঠক অনুষ্ঠিত

কক্সবাজার প্রতিনিধি: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের লাল ব্রীজের উপর বাংলাদেশ-মিয়ানমার সীমান্তরক্ষীদের মধ্যে এক পতাকা বৈঠক অনুষ্টিত হয়।

রোববার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় ঘুমধুম বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৩১/১এস সংলগ্ন  লালব্রীজ  তথা ফ্রেন্ডশিপ ব্রিজের সৌহার্দপূর্ণ পরিবেশে এ বৈঠক হয়েছে।

৩৪-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল সাইফুল ইসলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র আরো জানা যায়, কক্সবাজার ৩৪বিজিবি অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরীর  নেতৃত্বে বাংলাদেশে ২০ প্রতিনিধিদল ও মিয়ানমার ২ নম্বর বিজিপির অধিনায়ক লেঃ কর্ণেল কিয়াও নাইং সোয়ে’র নেতৃত্বে ১০ প্রতিনিধিদলের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

উক্ত সৌজন্য সাক্ষাতে নির্ধারিত কোন এজেন্ডা না থাকায় পারস্পরিক কুশলাদি বিনিময় ও তড়িৎ তথ্য আদান প্রদানে ক্যাম্প কমান্ডারদের মোবাইল নাম্বার আদানপ্রদান করা হয়েছে। আলোচনা পরবর্তী চা চক্র এবং ফটোশেসন শেষে সুষ্ঠুভাবে উভয় দেশের প্রতিনিধিগণ নিজ নিজ দেশে গমন করেছেন।

তবে অপর একটি সূত্র দাবী করেন, এটি ছিলো দু,’দেশের নিয়মিত বৈঠকের অংশ। তবে সামনে রোহিঙ্গাদের প্রত্যাবাসনে দু’দেশের সীমান্ত রক্ষী পর্যায়ের সর্বশেষ অবস্থানও এ বৈঠকে আলোচিত হয় বলে বৈঠকে উপস্থিত একাধিক সদস্য নিশ্চিত করেন।

Scroll to Top