নভেম্বরের ম‌ধ্যে দেশে নতুন সূর্য উঠবে: দুদু

সিপ্লাস ডেস্ক: সরকার‌কে পতন ক‌রে চলতি বছরের নভেম্বর বা ডিসেম্বরের ম‌ধ্যে দেশে নতুন সূর্য উঠবে ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

মঙ্গলবার (১৭ অক্টোবর) রাজধানীর সেগুনবাগিচাস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের হলরুমে, বাংলাদেশ ইয়ূথ ফোরামের উদ্যোগে ৯০’র ছাত্র গণঅভ্যুত্থানের অন্যতম রূপকার মরহুম সাইফুদ্দিন আহমেদ মনির স্মরণ এবং ৯০ থেকে বর্তমান প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

দুদু বলেন, সরকার এখন ভয় পাচ্ছে। তারা বিরোধী দলের আন্দোলনে পাগলপ্রায়। প্রধানমন্ত্রীর এবং তার সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তৃতা শুনলেই বুঝতে পারবেন, তাদের অবস্থা কী। ওবায়দুল কা‌দের গতকাল বলছেন, শাপলা চত্বরের চেয়ে ভয়ঙ্কর পরিস্থিতি হবে বিরোধী দলের। এই কথা শোনার পর জানতে বাকি আছে, তারা কি ধরনের, কি চরিত্রের? ওবায়দুল কাদেরের এই কথার কারণে তাকে এখনই গ্রেপ্তার করা উচিত।

তিনি বলেন, স্বৈরাচার এরশাদের পতন কীভাবে হয়েছে দেশের জনগণ দেখেছে। আওয়ামী লীগও দেখেছে। এই দেশে স্বৈরাচারের কোনও স্থান নাই। এই অক্টোবর মাস এখনো শেষ হয়নি, মাঝামাঝি। দেশের জনগণ মনে করে এই মাস বা নভেম্বরের মধ্যে এই স্বৈরাচার সরকারকে পদত্যাগ করতে আমরা সক্ষম হব। পার্লামেন্ট ভেঙে দেওয়া হবে। নতুন নির্বাচন কমিশন গঠন করা হ‌বে। নির্বাচন কমিশন কী বলে? কে নির্বাচনে আসলো বা না আসলো তা দেখার বিষয় নয়। আপনারা এসব কথা বলার কে? দেশে কী মগের মুল্লুক পাইছেন। আমাদের টাকায়, জনগণের টাকায় চলাফেরা করেন; গাড়িতে উঠেন, বাসা ভাড়া দেন, আর কে আসলো আর না আসলো মানে?

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, সবকিছুরই একটা শেষ আছে। এই সরকারেরও শেষ আছে। এই বছরের নভেম্বর বা ডিসেম্বরের ম‌ধ্যে নতুন সূর্য উঠবে বাংলাদেশে। নতুন পরিবর্তনের দিকে দেশ ধাবমান হ‌চ্ছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ যারা জেলখানায় আছে সকলকে বাইরে নিয়ে আসা হবে। গণতন্ত্রের বাংলাদেশ হবে, স্বাধীন বাংলাদেশ হবে।

মরহুম সাইফুদ্দিন আহমেদ মনিকে স্মরণ করে কৃষকদলের সাবেক এই আহ্বায়ক বলেন, তিনি যে স্বপ্ন দেখতেন, স্বৈরাচারমুক্ত গণতান্ত্রিক মানবাধিকার বাংলাদেশ। সেই স্বপ্নটা ছাত্রজীবন থেকে তিনি লালন করতেন। তিনি গণঅভ্যুত্থানে নেতৃত্ব যেমন দিয়েছেন, তেমনি বর্তমান স্বৈরাচার সরকারের বিরুদ্ধেও নেতৃত্ব দিয়েছেন। আমরা যদি তাকে শ্রদ্ধা জানাতে চাই, তাহলে এই সরকারের পতন ঘটাতে হবে। এই স্বৈরাচারমুক্ত বাংলাদেশ যদি করতে পারি, তাহলে তার প্রতি শ্রদ্ধা জানানো হবে।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে ও সহ সভাপতি মাহমুদুল হাসান শামীমের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মুস্তাফিজুর রহমান বাবুল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, ডাকসুর সাবেক এজিএস নাজিমুদ্দিন আলম, কৃষকদলের সহ সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

Scroll to Top